চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা

16

আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য জাতীয় সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনের ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।  শনিবার জেলা প্রশাসন পরিচালিত গ্রিন ভিউ স্কুলে এই প্রশিক্ষণের উদ্বোধন করেন জেলা প্রশাসক ও এই নির্বাচনের রিটার্নিং অফিসার এ কে এম গালিভ খাঁন।
উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য দেনÑ পুলিশ সুপার মো. ছাইদুল হাসান, জেলা নির্বাচন অফিসার মো. নজরুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী অফিসার ও এই নির্বাচনে সহকারী রিটার্নিং অফিসার মোছা. তাছমিনা খাতুন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর উপজেলা নির্বাচন অফিসার জিয়াউল হক খান।
এ কে এম গালিভ খান বলেন, একটি অবাধ, সুষ্ঠু ও সুন্দর নির্বাচনের জন্য আমাদের যে দায়িত্ব দেয়া হয়েছে তা আমরা যথাযথভাবে পালন করব। আপনারা নির্ভয়ে ভোটগ্রহণ করবেন। র‌্যাব, পুলিশ, আনসার, বিজিবি ও সেনাবাহিনীর সদস্যরা মাঠে থাকবেন।
সদর আসনে ভোট কেন্দ্র রয়েছে ১৭২টি, ভোটকক্ষের সংখ্যা ১ হাজার ৪২টি। মোট ভোটার রয়েছে ৪ লাখ ৭২ হাজার ২৮২ জন। এর মধ্যে ২ লাখ ৪১ হাজার ৮৫৯ জন পুরুষ এবং ২ লাখ ৩০ হাজার ৪২৩ জন মহিলা ভোটার। ভোটগ্রহণ কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে ৩ হাজার ৮৮ জন। এর মধ্যে ১৭২ জন প্রিজাইডিং. ৯৭২ জন সহকারী প্রিজাইডিং ও ১ হাজার ৯৪৪ জন পোলিং অফিসার ভোটগ্রহণের দায়িত্ব পালন করবেন।