চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ আসনে উপনির্বাচন: নৗেকা পেলেন জিয়াউর রহমান ও আব্দুল ওদুদ

127

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে চাঁপাইনবাবগঞ্জের দুটি সংসদীয় আসনের উপনির্বাচনে দলীয় প্রার্থী ঘোষণা করেছে আওয়ামী লীগ।  রবিবার বিকেলে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থী চূড়ান্ত করা হয়। সভা শেষে প্রার্থীদের নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
এই নির্বাচনে ৪৫, চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি মো. আব্দুল ওদুদ ও ৪৪, চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) আসনে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক এমপি মু. জিয়াউর রহমানকে প্রার্থী করা হয়েছে।
উল্লেখ, সদর আসনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওদুদ ও সহসভাপতি ডা. গোলাম রাব্বানীসহ কয়েকজন নেতা দলীয় মনোনয়ন চেয়ে আবেদন করেছিলেন।
অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে মু. জিয়াউর রহমান, গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি গোলাম মোস্তফা বিশ্বাস ও চিত্রনায়িকা মাহিয়া মাহিসহ ডজনখানেকের বেশি আওয়ামী লীগ নেতা-নেত্রী দলীয় মনোনয়ন চেয়ে আবেদন করেছিলেন। তবে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর আসনে আবদুল ওদুদ ও চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে মু. জিয়াউর রহমানের হাতে নৌকা তুলে দিয়েছে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড।
আগামী ১ ফেব্রুয়ারি এ দুটি আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।