চাঁপাইনবাবগঞ্জ হেল্পজোনের বছর পূর্তিতে মিলনমেলা

94

ফেসবুকভিত্তিক অরাজনৈতিক, জনকল্যাণমুখী, স্বেচ্ছাসেবী সংগঠন চাঁপাইনবাবগঞ্জ হেল্পজোনের এক বছর পূর্তি উদ্যাপন উপলক্ষে স্বেচ্ছাসেবী মিলনমেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। গত শনিবার নবাবগঞ্জ ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত মিলনমেলায় সভাপতিত্ব করেন চাঁপাইনবাবগঞ্জের কৃতী সন্তান ঠাকুরগাঁও জেলার জেলা ও দায়রা জজ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল মো. গোলাম ফারুক রুমি।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু। তিনি শিশুদের উদ্দেশ্যে বলেন, তোমরা পাঁচটি কাজকে প্রথমত না বলার অভ্যাস গড়ে তোলার চেষ্টা করবে- সন্ত্রাস, ইভটিজিং, মাদক, বাল্যবিয়ে ও দুর্নীতি। এর পাশাপাশি ধর্মচর্চা, শিক্ষা ও শরীর চর্চাকে হ্যাঁ বলবে।
প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- সিভিল সার্জন ডা. এস এম মাহমুদুর রশিদ। বিশেষ অতিথি ছিলেন- সদর উপজেলা নির্বাহী অফিসার মো. রওশন আলী। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. সাইফুল ইসলাম, কৃষ্ণগোবিন্দপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোহা. রফিউজ্জামান, ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মো. ফাহাদ আকিদ রেহমান, শিবগঞ্জ মহিলা ডিগ্রি কলেজের পরিসংখ্যান বিভাগের প্রভাষক ইকবাল হোসেন, আয়ান ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী মো. আখতারুল ইসলাম রিমন।
সঞ্চালনায় ছিলেন শিবগঞ্জ মহাবিদ্যালয়ের প্রভাষক মো. জুয়েল উদ্দীন পলাশ ও স্বাস্থ্য সহকারী নিজাম উদ্দীন। স্বাগত বক্তব্য দেনÑ চাঁপাইনবাবগঞ্জ হেল্পজোনের প্রতিষ্ঠাতা সদস্য মো. রায়হান চৌধুরী এবং সংগঠনটির সার্বিক কার্যক্রম তুলে ধরেন চাঁপাইনবাবগঞ্জ হেল্পজোনের প্রতিষ্ঠাতা মো. আতিক হাসান।
অনুষ্ঠানে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি এবং রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালন করা হয়। সংগঠনটির প্রতিষ্ঠাতা সদস্য ইসতিয়াক আহমেদ রাজসহ আরো অনেকে স্বেচ্ছায় রক্তদান করেন।
অনুষ্ঠানে চাঁপাইনবাবগঞ্জ জেলার ৫টি উপজেলা থেকে আগত বারোটি অনলাইনভিত্তিক সামাজিক প্ল্যাটফর্মকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।
প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের অন্যান্য কার্যক্রমের মধ্যে আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের ১০ জনকে পুরস্কার এবং প্রতিযোগিতায় অংশগ্রহণকারী উপস্থিত সকল প্রতিযোগীকে সান্ত¦না পুরস্কার প্রদান করা হয়।