চাঁপাইনবাবগঞ্জ সরকারি মহিলা কলেজ : অবসরে যাচ্ছেন অধ্যক্ষ  মনোয়ারা খাতুন

19

ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান চাঁপাইনবাবগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মনোয়ারা খাতুন দীর্ঘ শিক্ষকতা জীবন শেষে অবসর গ্রহণ করছেন। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) তার শেষ কর্মদিবস। অবসর গ্রহণ উপলক্ষে  বুধবার (১০ জানুয়ার) তাকে মহিলা কলেজের পক্ষ থেকে বিদায় সংবর্ধনা জানানো হয়।
বেলা ১১টায় কলেজের শিক্ষক মিলনায়তনে বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে শিক্ষকবৃন্দ মনোয়ারা খাতুনের শিক্ষকতা জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন।
প্রফেসর মনোয়ারা খাতুনের গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল পৌর এলাকায়। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ১৯৮৬ সালে বাংলা বিভাগে অনার্স ও ১৯৮৭ সালে মাস্টার্স করেন। ১৯৯৩ সালে ১৪তম বিসিএস পাস করে চাকরি জীবনে প্রবেশ করেন। ১৯৯৩ সালে নাটোর জেলার এনএস কলেজে প্রভাষক হিসেবে যোগদান করেন।
তিনি রাজশাহী কলেজ, রাজশাহী মহিলা কলেজ, সিটি কলেজ, নবাবগঞ্জ সরকারি কলেজে চাকরি করেছেন।
মুঠোফোনে অধ্যক্ষ মনোয়ারা খাতুন অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, কন্যাসন্তানকে বোঝা না ভেবে মানুষ ভেবে সঠিকভাবে লালন-পালন করুন। অল্পবয়সে বিয়ে দিয়ে তাদের ভবিষ্যৎ নষ্ট করবেন না, তাদেরকে নিজের পায়ে দাঁড়াতে দেন, দেখবেন, তারা একদিন নিজের, পরিবারে এবং সমাজ ও রাষ্ট্রের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমরা আগে লেখাপড়া শেষ করে নিজে দাঁড়াও। তারপর সংসার জীবনের হাল ধরবে, দেখবে জীবন কত সুন্দর।