চাঁপাইনবাবগঞ্জ সদর ও শিবগঞ্জে বিএনপির ৪৬ নেতাকর্মীর পদত্যাগ

125

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা ও শিবগঞ্জ পৌর বিএনপির ৪৬ জন নেতাকর্মী আহ্বায়ক কমিটি থেকে পদত্যাগ করেছেন। তাদের মধ্যে বৃহস্পতিবার সদর উপজেলা বিএনপির আহ্বায়ক ওবাইয়েদ পাঠানের ওপর অনাস্থা এনে কমিটির ২২ জন পদত্যাগ করেন। বিকালে জেলা বিএনপির আহ্বায়ক গোলাম জাকারিয়ার কাছে ২২ নেতার স্বাক্ষর করা পদত্যাগপত্র জমা দেন তারা।

পদত্যাগকারীদের মধ্যে একজন সিনিয়র যুগ্ম আহ্বায়ক এবং সদস্য সচিব ও ৫ জন যুগ্ম আহ্বায়কসহ ও ১৫ জন সদস্য রয়েছেন। তারা হলেনÑ সদর উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম, সদস্য সচিব অ্যাডভোকেট হাসান শরিফ মোল্লা সনি, যুগ্ম আহ্বায়ক জোনাব আলী, সাহান শাহ আকবর সাহান, আজিম উদ্দীন, ফজলে রাব্বি রেনু, মোহরুল ইসলাম কালুসহ ১৫ জন সদস্য।
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা বিএনপির আহ্বায়ক ওবাইয়েদ পাঠান বলেন, ‘ওই পদত্যাগপত্রে ৪ জনের সই সঠিক আছে। বাকি সব ফেইক।’
অপর দিকে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক শরিফুল ইসলাম শারেফ ও রফিকুল ইসলামসহ ২৪ জন নেতাকর্মী পদত্যাগ করেন। গত ২১ সেপ্টেম্বর তারা জেলা বিএনপির আহ্বায়ক গোলাম জাকারিয়ার নিকট পদত্যাগপত্র জমা দেন। পদত্যাগপত্রে তারা বলেছেন, “গত ২৬ আগস্ট সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন অনলাইন পোর্টালে শিবগঞ্জ পৌর বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষিত হয়েছে বলে জানতে পারি এবং কমিটিতে আমাদের নাম দেখতে পেয়ে আশ্চর্য হই। আমাদের সাথে কোন পূর্ণ আলোচনা ছাড়াই কমিটিতে আমাদের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে।”
পদত্যাগপত্রে তারা আরো বলেনÑ “এই আহ্বায়ক কমিটি এমন সব জনবিচ্ছিন্ন লোকজনকে নিয়ে গঠন করা হয়েছে যাদের মাধ্যমে বাংলাদেশের গণতন্ত্র পুনঃউদ্ধার আন্দোলন সংগ্রাম বেগবান করা সম্ভব না।” তারা আরো বলেনÑ আমরা বিএনপির সদস্য হিসেবে মতামত জানাচ্ছি, শিবগঞ্জ পৌরসভায় আগামী দিনের আন্দোলন সংগ্রামের জন্য ত্যাগী ও যোগ্য ব্যক্তিদের নিয়ে একটি শক্তিশালী আহ্বায়ক কমিটি গঠন করার জন্য অনুরোধ করছি।
আহ্বায়ক কমিটি থেকে পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে জেলা বিএনপির আহ্বায়ক গোলাম জাকারিয়া বলেনÑ “চাঁপাইনবাবগঞ্জ সদর ও শিবগঞ্জ পৌর কমিটির আহ্বায়কের ওপর অনাস্থা এনে ওই সব নেতাকর্মী পদত্যাগ করেছেন। আমরা যাচাই-বাছাই করব। যদি সত্যতা পাই তাহলে ওই দুটো কমিটি ফের নতুন করে গঠন করা হবে।”