চাঁপাইনবাবগঞ্জ সদর ও ভোলাহাটে বিজ্ঞান মেলা শুরু

12

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে চাঁপাইনবাবগঞ্জের সদর ও ভোলাহাট উপজেলায় ৪৫তম বিজ্ঞান মেলা শুরু হয়েছে।  মঙ্গলবার স্ব স্ব উপজেলা প্রশাসন এই মেলার আয়োজন করে। এছাড়াও ৮ম জাতীয় অলিম্পিয়াডে শিক্ষার্থীদের মধ্যে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।
সকালে সদর উপজেলা পরিষদ চত্বরে এই মেলার উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মোছা. তাছমিনা খাতুন। এসময় অ্যাকাডেমিক সুপারভাইজার আব্দুল আলিমসহ অন্যরা উপস্থিত ছিলেন। আজ বুধবার আলোচনা ও পুরস্কার বিতরণের মধ্যদিয়ে শেষ হবে দুই দিনের এই আয়োজন।
অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলায় মঙ্গলবার উপজেলা পরিষদ চত্বরে দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মো. রাশেদুল ইসলামের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান গরিবুল্লাহ দবির, সহকারী কমিশনার (ভূমি) মোসা. আঞ্জুমান আরা, ভোলাহাট থানার অফিসার ইনচার্জ সমর কুমার, ভোলাহাট সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পিয়ার জাহানসহ অন্যরা।
এবারের প্রতিপাদ্য হচ্ছে “বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি”। মেলায় বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা তাদের স্টলে বিজ্ঞান বিষয়ে তাদের উদ্ভাবিত কর্মকাণ্ড তুলে ধরেন।