চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা : ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু

25

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় মঙ্গলবার থেকে ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম-২০২২ শুরু হয়েছে। আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত তথ্য সংগ্রহকারীগণ ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করবেন। যাদের জন্ম তারিখ ১ জানুয়ারি, ২০০৭ বা তার পূর্বে বা যারা ইতোঃপূর্বে কখনো ভোটার হিসেবে নিবন্ধন করেননি শুধুমাত্র তাদের তথ্য সংগ্রহ করা হচ্ছে।
নতুন ভোটার নিবন্ধনের জন্য যে সকল কাগজপত্র প্রয়োজন হচ্ছে তা হলো- অনলাইন জন্মনিবন্ধন সনদের সত্যায়িত অনুলিপি, পিতা, মাতা, স্বামী বা স্ত্রীর জাতীয় পরিচয়পত্রের অনুলিপি, পাসপোর্ট / ড্রাইভিং লাইসেন্স / রক্তের গ্রুপ পরীক্ষার সনদের সত্যায়িত অনুলিপি, বর্তমানে বসবাসরত বাড়ির বিদ্যুৎ / পানির বিলের সত্যায়িত অনুলিপি, পৌর হোল্ডিং ট্যাক্স / চৌকিদারি ট্যাক্স রশিদের সত্যায়িত অনুলিপি, শিক্ষাগত যোগ্যতা- ৫ম / ৮ম / মাধ্যমিক / উচ্চ মাধ্যমিক / স্নাতক / স্নাতকোত্তর সনদের অনুলিপি।
এই তথ্য নিশ্চিত করে সদর উপজেলা নির্বাচন অফিসার মাহবুবুল কবীর বলেন, আজ  থেকে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু হয়েছে। চলবে আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত। এ জন্য ৪২ জন সুপারভাইজার ও ২১২ জন তথ্য সংগ্রহকারী নিয়োগ করা হয়েছে। তারা ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করবেন। আগামী অক্টোবরে শুরু হবে ছবি তোলার কাজ। নির্ভুল তথ্য দিয়ে ভোটার হওয়ার জন্য তিনি আহ্বান জানিয়েছেন।