চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচন : চলছে ভোট গণনা, এখন পর্যন্ত এগিয়ে ধানের শীষ

57

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গণনা চলছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ১৫৭ টির মধ্যে ৪৮টি কেন্দ্রের ফলাফল জানা গেছে। ফলাফলে বিএনপির মনোনীত প্রার্থী মো. তসিকুল ইসলাম তসি ধানের শীষ প্রতীকে ২৮ হাজার ৪৩৩ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। নৌকা প্রতীকে ৮ হাজার ২৮৬ ভোট পেয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছেন আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট নজরুল ইসলাম। আর আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী জিয়াউর রহমান তোতা ৭ হাজার ২৪০ ভোট পেয়ে তৃতীয় অবস্থানে রয়েছেন।
সোমবার (১৪ অক্টোবর) সকাল ৯টা থেকে শুরু হয়ে নিবরচ্ছিন্নভাবে বিকেল ৫টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত নির্বাচনে মোট ১৫৭টি ভোট কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সদর উপজেলা পরিষদ নির্বাচনে মোট ভোটার ছিল ৩ লাখ ৮১ হাজার ৯১৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯০ হাজার ৬৯৩ এবং নারী ভোটার ১ লাখ ৯১ হাজার ২২১ জন।
১৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে এবার ১৫৭ জন প্রিসাইডিং অফিসার ও ৯৯৫ জন সহকারী প্রিসাইডিং অফিসার ভোট কেন্দ্রগুলোতে দায়িত্ব পালন করেন। এবারের নির্বাচনে ৫১টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করে জেলা নির্বাচন অফিস। সেসব কেন্দ্রে অতিরিক্ত নিরাপত্তার ব্যবস্থাও করা হয়।