দৈনিক গৌড় বাংলা

শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সঙ্গে এসএনভি টিমের মতবিনিময়

চাঁপাইনবাবগঞ্জে এসএনভি নেদারল্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের পরিদর্শনকারী টিমের সঙ্গে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার স্বাস্থ্য, স্যানিটেশন, আবর্জনা অপসারণ ও স্থানান্তর বিষয়ক স্থায়ী কমিটির বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নগরভিত্তিক পানিচক্রের টেকসই রূপান্তর প্রকল্পের আওতায় এই সভার আয়োজন করা হয়। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা এই সভার আয়োজন করে।
পৌর মেয়র মো. মোখলেসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসএনভি’র পানিবিষয়ক সেক্টর লিডার মো. শহিদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন এসএনভির প্রজেক্ট ম্যানেজার সোলোরজানো প্যাট্রিসিয়া।
মতবিনিময় সভায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার স্বাস্থ্য ও স্যানিটেশন ব্যবস্থা, ময়লা ও আবর্জনা অপসারণ এবং বর্জ্যব্যবস্থাপনার চিত্র তুলে ধরেন মেয়র মোখলেসুর রহমান।
এসময় পৌর কাউন্সিলর, পৌর কর্মকর্তাসহ স্থায়ী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।
পৌরসভার নির্বাহী কর্মকর্তা মামুন-অর রশীদ জানান, সংস্থাটি গত একবছর থেকে নগরভিত্তিক পানিচক্রের টেকসই রূপান্তর বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সঙ্গে কাজ করছে। দ্বারিয়াপুরের ল্যান্ড ফিলের পানি নিষ্কাশন, আধুনিকায়কন, বর্জ্য ব্যবস্থাপনা, জৈব সার ও গ্যাস উৎপাদনসহ সংশ্লিষ্ট বিষয়ে কাজ করার জন্য টিমের কাছে প্রস্তাব করা হয়েছে এবং তারা বিষয়গুলো বিবেচনা করবে বলে আশ^স্ত করেছে।
উল্লেখ্য, এসএনভি নেদারল্যান্ডস ডেভেলপমেন্ট অর্গানাইজেশন একটি আন্তর্জাতিক সংস্থা, যা আফ্রিকা এবং এশিয়ার বিভিন্ন দেশে সকলের জন্য টেকসই জীবন সক্ষম করার জন্য কৃষি-খাদ্য, শক্তি এবং নিরাপদ পানি নিশ্চিত করার মাধ্যমে টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনে কাজ করছে।

About The Author