চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়রের দায়িত্ব পাচ্ছেন নজরুল ইসলাম

71

nazrul-islam-chapainawabganj-pourashabhaচাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র হিসেবে সাময়িকভাবে দায়িত্ব পাচ্ছেন নির্বাচিত মেয়র নজরুল ইসলাম। হাইকোর্টের আদেশের প্রেক্ষিতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালায়ের স্থানীয় সরকার বিভাগের পৌর-১ শাখার উপ সচিব মো. আব্দুর রউফ মিয়া স্বাক্ষরিত এক পত্রে জেলা প্রশাসককে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়। আগামী রবিবার তিনি দায়িত্বভার গ্রহণ করবেন। পত্রে বলা হয়েছে, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মো. নজরুল ইসলামকে স্থানীয় সরকার বিভাগের ৯/৩/২০১৬ তারিখের প্রজ্ঞাপনমূলে সাময়িকভাবে বরখাস্ত করা হলে তিনি ওই আদেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্ট বিভাগে রীট পিটিশন দায়ের করেন। যার নং ৩৮১২/২০১৬। ওই রীট পিটিশনে বরখাস্ত আদেশের উপর স্থগিতাদেশ প্রদান করা হয়। ইতোমধ্যে হাইকোর্ট বিভাগের স্থগিতাদেশ বাস্তবায়নের জন্য মামলার বাদী কনটেম্পট পিটিশন দায়ের করেন। কনটেম্পট প্রসেডিং না হওয়ায় সাময়িকভাবে বরখাস্তকৃত মেয়রকে সাময়িকভাবে দায়িত্ব প্রদানের জন্য বলা হয়। ফলে হাইকোর্ট বিভাগের প্রদত্ত স্থগিতাদেশ জরুরী ভিত্তিতে বাস্তবায়নের জন্য সাময়িকভাবে বরখাস্ত হওয়া চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মো. নজরুল ইসলামকে সাময়িকভাবে দায়িত্ব প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসকে নির্দেশক্রমে অনুরোধ জানানো হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মো. মাহমুদুল হাসান জানান, হাইকোর্টের আদেশপ্রাপ্ত হয়ে এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালায়ের স্থানীয় সরকার বিভাগের পৌর-১ শাখার নির্দেশে আগামী রবিবার তিনি দায়িত্বভার গ্রহণ করবেন।
উল্লেখ্য, গতবছর ৩১ ডিসেম্বর চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৩১ হাজার ৫শ’ ভোট পেয়ে মো. নজরুল ইসলাম মেয়র পদে নির্বাচিত হন। কিন্তু নাশকতাসহ কয়েকটি মামলায় তার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করায় স্থানীয় সরকার বিভাগ তাকে সাময়িকভাবে বরখাস্ত করে।