চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট, বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক সপ্তাহের উদ্বোধন

425

চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। রবিবার সকাল সাড়ে ৯টায় জেলা শহরের অদূরে বারঘরিয়ায় অবস্থিত স্বনামধন্য এই শিক্ষাপ্রতিষ্ঠানটির খেলার মাঠে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন অধ্যক্ষ প্রকৌশলী এ জে এম মাসুদুর রহমান।
ক্রীড়া সপ্তাহে বিভিন্ন ইভেন্টের খেলাধুলার পাশাপাশি প্রতিদিন থাকছে ক্রিকেট ও ফুটবল খেলা।
ছাত্রছাত্রীদের ক্রীড়া প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টের মধ্যে রয়েছে- চাকতি ও গোলক নিক্ষেপ; ছাত্রদের ২০০, ৪০০ ও ৮০০ মিটার দৌড়; ছাত্রীদের সুঁই-সুতা দৌড়; মিউজিক্যাল চেয়ার; ভারসাম্য দৌড়; ছাত্রীদের অন্য ইভেন্টে ঝুড়িতে বল নিক্ষেপ ও লুডু খেলা, ছাত্রদের দীর্ঘ ও উচ্চলম্ফ, তিন পায়ে দৌড় ও বস্তা দৌড়। এছাড়া ছাত্রদের ক্যারাম (দ্বৈত), ক্রিকেট, ফুটবল, যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতা।
অন্যদিকে সাংস্কৃতিক প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে রয়েছে- কবিতা আবৃত্তি, দেশাত্মবোধক গান, হামদ ও নাত, নজরুল গীতি, রবীন্দ্র সংগীত ও লালনগীতি। এছাড়া শিক্ষকদের জন্যও রয়েছে বিভিন্ন খেলা।
বিদ্যামান শিক্ষার সুষ্ঠু পরিবেশ অক্ষুণœ রেখে আধুনিক ও যুগোপযোগী উন্নত গবেষণায় শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের অধিক মনোযোগী হওয়ার আহ্বান জানিয়ে সভাপতির বক্তব্যে অধ্যক্ষ প্রকৌশলী এ জে এম মাসুদুর রহমান বলেনÑ ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার পাশাপাশি সারা বছর নিয়মিত খেলাধুলা চর্চা করতে হবে। এই প্রতিষ্ঠানের শিক্ষা, গবেষণা, ক্রীড়া ও সাংস্কৃতিক উন্নয়নে সকল ধরনের সহযোগিতা করা হবে। ক্রীড়া চর্চা কেবল নির্মল আনন্দই লাভ হয় না, শরীর ও মন উভয়ই সুস্থ-সবল থাকে।
উদ্যাপন কমিটির সদস্য সচিব চিফ ইনস্ট্রাক্টর (নন-টেক) দুর্গা চরণ রায় ও ইলেকট্রিক্যাল বিভাগের বিভাগীয় প্রধান আফিদা রহমান, শিক্ষার্থী সানোয়ার বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সকল বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন জুনিয়র ইনস্ট্রাক্টর (ফুড) মো. সালাউদ্দিন ইউসুফ।