চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচন ॥ ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ

75

dsc01088চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচন অবাধ, নিরপেক্ষ, সুন্দর ও সুষ্ঠু পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে ১০৫ জন ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।
গতকাল সোমবার জেলার ৫ উপজেলা পরিষদ, ৪ পৌরসভা ও ৪৫ ইউনিয়ন পরিষদ নিয়ে গঠিত ১৫টি সাধারণ ওয়ার্ডে ১ জন করে মোট ১৫ জন প্রিজাইডিং ও ৩০ জন সহকারী প্রিজাইডিং এবং ৬০ জন পোলিং অফিসারসহ এই ১০৫ জন ভোটগ্রহণ কর্মকর্তাকে প্রশিক্ষণ প্রদান করা হয়।
সকালে শহরের গ্রীনভিউ স্কুলে অনুষ্ঠিত এই প্রশিক্ষণে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. মাহমুদুল হাসান, পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম, রাজশাহী অঞ্চলের নির্বাচন অফিসার সুভাস চন্দ্র সরকার, জেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার শহিদুল ইসলাম। এ সময় সদর উপজেলা নির্বাচন অফিসার সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন। সকল প্রকার ভয়-ভিতি উপেক্ষা করে সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের আহবান জানানো হয়।
উল্লেখ, নির্বাচনে চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের সভাপতি আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মুক্তিযোদ্ধা মইনুদ্দীন মন্ডল, জেলা চেম্বারের সভাপতি আব্দুল ওয়াহেদ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান জিয়াউর রহমান তোতা, সাবেক বিএনপি নেতা ও গোমস্তাপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান খুরশিদ আলম বাচ্চু এবং জাতীয় পার্টির আলউদ্দিন টিপুসহ সংরক্ষিত ৫ আসনে ১৫ জন, সাধারণ ১৫ আসনে ৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। তাদের মধ্যে কে এবং কারা হাসবেন শেষ হাসি-তা দেখার জন্য অধির আগ্রহে অপক্ষো করছে জেলাবাসী।