চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচন > মনোনয়ন দাখিলের শেষ তারিখ ১ ডিসেম্বর >ভোট গ্রহণ ২৮ ডিসেম্বর

173

indexনির্বাচন কমিশন জেলা পরিষদ নির্বাচনের তপসীল ঘোষণার পর চাঁপাইনবাবগঞ্জে প্রস্তুতি শুরু করেছে জেলা নির্বাচন অফিস। জেলা প্রশাসক ও এ নির্বাচনের রিটার্নিং অফিসার মো. মাহমুদুল হাসান গত সোমবার নির্বাচনী বিজ্ঞপ্তি জারি করেছেন।
জেলা নির্বাচন অফিসার ও জেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার শহিদুল ইসলাম জানান, বিজ্ঞপ্তি অনুযায়ি মনোনয় দাখিলের শেষ তারিখ ১ ডিসেম্বর, বাছাই ৩ ও ৪ ডিসেম্বর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১১ ডিসেম্বর এবং ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৮ ডিসেম্বর।
তিনি জানান, চাঁপাইনবাবগঞ্জে ৫টি উপজেলা পরিষদের চেয়ারম্যান, সংরক্ষিত আসনের ভাইস চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান, ৪টি পৌরসভার মেয়র, সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর এবং ৪৫টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ড সদস্যসহ মোট ভোটার রয়েছেন ৬৫৮ জন। ১৫টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
আগামী ২৮ ডিসেম্বর নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থীতার জন্য দলীয় সমর্থন চেয়ে আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনার কাছে আবেদন করেছেন আওয়ামী লীগের ১০ নেতা। তবে কে পাবেন সমর্থন সে দিকে এখন চেয়ে আছে জেলাবাসী। ১০ নেতার মধ্যে রয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের বর্তমান প্রশাসক মইনুদ্দীন মন্ডল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব রুহুল আমিন, সাবেক ছাত্র নেতা ইঞ্জিনিয়ার মাহতাব উদ্দিন, সদর উপজেলা আওয়াম লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আফসার আলী, চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান মিজান, জেলা যুব লীগের সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক, সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জিয়াউর রহমান তোতা, শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মতিন, জেলা যুব মহিলা লীগের আহবায়ক অ্যাডভোকেট ইয়াসমিন সুলতানা রুমা। এসব নেতারা দলীয় সমর্থন পেতে যে যারমত করে জোর তদবির চালাচ্ছেন। তবে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাকে সমর্থন দেবেন তা দেখার জন্য দলীয় নেতা-কর্মসহ জেলাবাসী এখন সে দিকেই তাকিয়ে আছেন।
এ ছাড়া জেলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আব্দুল ওয়াহেদ, জেলা জাতীয় পার্টিও সাধারণ সম্পাদক শাহজাহান আলী চেয়ারম্যান পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করবেন বলে শোনা যাচ্ছে। তবে এই সংখ্যা আরও বাড়তে পারে।