চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভা

30

চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির এক সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে জেলাশহরের শহীদ মনিমুল হক সড়কে দলীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক এমপি মু. জিয়াউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক সাবেক এমপি মো. আব্দুল ওদুদ।
আলোচনা করেনÑ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন, সহসভাপতি ও শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, সহসভাপতি ডা. গোলাম রাব্বানী, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এমপি ও শরিফুল আলম, কোষাধ্যক্ষ এরফান আলী, দপ্তর সম্পাদক আরিফুর রেজা ইমন, সদস্য ও চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমান, সদস্য শহিদুল হুদা অলক, সদস্য আবু সুফিয়ান, সদস্য ওলিউর রহমান বুলেটসহ অন্য নেতৃবৃন্দ।
সভা শেষে দপ্তর সম্পাদক আরিফুর রেজা ইমন জানান, যারা নৌকার প্রার্থীর বিরুদ্ধে সরাসরি ভোটে প্রতিদ্বন্দ্বিতা করেছেন গঠনতন্ত্র অনুযায়ী সেদিন থেকেই তাদের পদ শূন্য হয়েছে। এছাড়া নাচোল উপজেলা আওয়ামী লীগের কমিটির বিষয়ে বর্তমান সভাপতি ও সম্পাদককে অতিদ্রুত সময়ে যৌথ স্বাক্ষরিত পূর্ণাঙ্গ তালিকা জেলা কমিটির কাছে দেয়ার জন্য বলা হয়েছে। সেই তালিকা আমরা হাতে পেলেই কেন্দ্রে পাঠাব এবং সেখান থেকে সিদ্ধান্ত জানাবে।
তিনি আরো বলেন, বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের নতুন কমিটি গঠন করার বিষয়ে আলোচনা হয় এবং মৃত্যুজনিত ও বহিষ্কারজনিত কারণে শূন্য হওয়া জেলা আওয়ামী লীগের পদগুলোর বিপরীতে আগ্রহীদের কাছ থেকে লিখিত দরখাস্ত আহ্বান করা হয়েছে। আগামী ১৪ মে বর্ধিত সভায় পদপ্রত্যাশীদের বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।
সভায় সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে এবং সদ্য প্রয়াত শ্রমিক লীগ নেতা শ্রী সুভাস পান্ডেসহ প্রয়াত সকল নেতাকর্মীর বিষয়ে শোক প্রস্তাব পাঠ করা হয়।