চাঁপাইনবাবগঞ্জ জেলায় বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

56

চাঁপাইনবাবগঞ্জ জেলায়  বুধবার জাতীয়তাবাদী দল-বিএনপি’র ৪৩তম প্রতিষ্ঠাার্ষিকী পালিত হয়েছে। এ-উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রতিনিধিদের পাঠানো সংবাদ :
নিজস্ব প্রতিবেদক : প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি, চাঁপাইনাবগঞ্জ জেলা শাখা আলোচনা, দোয়া ও কেক কাটার আয়োজন করে। শহরের একটি হোটেলে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম টিপু।
উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সহসভাপতি এম মজিদুল হক, জেলা যুবদলের সাবেক সভাপতি ওবায়েদ পাঠান, জেলা জাসাসের সভাপতি জোনাব আলী, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি হাসান ইমতিয়াজ, আদিনা ফজলুল হক কলেজের সাবেক ভিপি হায়াত উদ দৌলা।
অন্যদিকে বিকেলে সদর উপজেলা ও পৌর বিএনপির আয়োজনে সংসদ সদস্য হারুনুর রশিদের বাসভবনের সামনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সদর উপজেলা বিএনপির সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম তসির সভাপতিত্বে আলোচনা সভায় মোবাইল ফোনে বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব ও সংসদ সদস্য হারুনুর রশীদ। এ সময় আরো দেন- পৌর কাউন্সিলর ও পৌর বিএনপির সহসভাপতি জাহাঙ্গীর কবির, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল বারেক, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান ও পৌর বিএনপির যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম, থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক আ ক ম শাহিদুল ইসলাম বিশ্বাস পলাশ, বিএনপি নেতা আনোয়ার হোসেন, সাবেক ছাত্রনেতা সামিরুল ইসলাম পলাশ, মীম ফজলে আজিম, আওয়াল আলী, মোতাহার হোসেন আসগার।
সভায় বক্তারা বলেন- “আওয়ামী লীগ শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বিএনপির নাম বাংলার মাটি থেকে মুছে ফেলার চেষ্টা করছে। কিন্তু তা তারা করতে পারবে না।”
নাচোল প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা ও পৌর বিএনপির আয়োজনে দলটির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।
বুধবার সকাল সাড়ে ৯টায় নাচোল মহিলা ডিগ্রি কলেজ মিলনায়তনে পৌর বিএনপির সভাপতি মোসাদ্দেকুর রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন- পৌর বিএনপির সাধারণ সম্পাদক দুরুল হোদা, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক প্রভাষক নুর কামাল, ফতেপুর ইউপি চেয়ারম্যান সাদির আহমেদ, কসবা ইউনিয়ন বিএনপির সেক্রেটারি মাহবুবুর রহমান ও সাবেক চেয়ারম্যান আব্দুস সালাম, নেজামপুর ইউনিয়ন বিএনপির সেক্রেটারি তসলিম উদ্দিন, বিএনপি নেতা আমানুল্লাহ আল মাসুদ, জেলা যুবদলের সভাপতি তবিউল ইসলাম তারিফ।
আলোচনা শেষে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাগফেরাত ও বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন নাচোল উপজেলা যুবদলের আহ্বায়ক প্রভাষক আশিক মাহমুদ।
ভোলাহাট প্রতিনিধি : জেলার ভোলাহাটে বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। বুধবার এ উপলক্ষে দলের উপজেলা শাখার আয়োজনে কলেজ গেট সংলগ্ন দলীয় কার্যালয়ে বিকেল ৫টার দিকে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা বিএনপির সিনিয়র সহসভাপতি মাহাতাব উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য দেন- উপজেলা বিএনপির সহসভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো. আনারুল ইসলাম, জেলা বিএনপির সহসভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বাবর আলী বিশ্বাস, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক চুটু, যুগ্ম সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক কাউসারুল ইসলাম রঞ্জু, উপজেলা যুবদলের আহ্বায়ক বেলাল উদ্দিন, যুগ্ম আহ্বায়ক মো. মুন্সুর আলী, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মো. মহসিন আলী ও সদস্যসচিব মো. আব্দুর রাকিবসহ অন্যরা।
বক্তারা, নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।