চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের নতুন কমিটির দায়িত্বভার গ্রহণ

478

চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নতুন কমিটি দায়িত্বভার গ্রহণ করেছে।  শনিবার বিকেলে চেম্বার ভবনে নবনির্বাচিত সভাপতি আব্দুল ওয়াহেদের কাছে দায়িত্ব হস্তান্তর করেন চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রশাসক আহমেদ মাহবুব-উল-ইসলাম।
এ উপলক্ষে চেম্বার মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেনÑ চেম্বার সভাপতি আব্দুল ওয়াহেদ, সিনিয়র সহসভাপতি মসিউল করিম বাবু, সহসভাপতি আখতারুল ইসলাম, পরিচালক কবিরুর রহমান, রাইহানুল ইসলাম লুনা, আনোয়ারুল ইসলাম, সৈয়বুর রহমান, আনোয়ার পারভেজ ও মফিজ উদ্দিন।
ব্যবসায়ীদের মধ্যে মনোয়ারুল ইসলাম ডালিম, শামসুল হক বক্তব্য দেন। সুধীজনদের মধ্যে বক্তব্য দেন গোলাম মোস্তফা মন্টু। এছাড়াও বক্তব্য দেনÑ সদর উপজেলা নির্বাচন অফিসার ও চেম্বার নির্বাচন-২০২২ এর নির্বাচন পরিচালনা বোর্ডের প্রধান মাহবুবুল কবির।
আব্দুল ওয়াহেদ তার বক্তব্যে বলেনÑ ২২ জনের পরিচালনা পরিষদের কমিটি হচ্ছে একটি পরিবার। অতীতের সব কথা ভুলে গিয়ে আগামী দিনে আমরা একসঙ্গে কাজ করব। আমরা যেমন ব্যবসায়ীদের স্বার্থ রক্ষা করব তেমনি ভোক্তাদের অধিকারও সংরক্ষণ করব। তিনি বলেনÑ আমি ১৯৯১ সালে প্রথম এই চেম্বারের সভাপতি নির্বাচিত হয়েছিলাম এবং ৩১ বছর পর আবার সভাপতি হলাম। আমি হলাম দ্রুতগামী ট্রেনের ইঞ্জিন আর আপনারা হলেন বগি। আপনারা ঠিক থাকলে দ্রুতগতিতে আমরা সাফল্য অজর্ন করতে পারব।
চেম্বার সভাপতি বলেনÑ বর্তমান সরকার ব্যবসাবন্ধব সরকার। আমরা যদি চেম্বারের পক্ষ থেকে উদ্যোগ নিতে পারি তাহলে আমনুরায় একটি কৃষিভিত্তিক ইপিজেড করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন করতে পারি। তাহলে তিনি আমাদের কথা শুনবেন। এসময় তিনি সোনামসজিদ ইমিগ্রেশন পুনরায় চালু, আম, কাঁসা, রেশমসহ জেলার অর্থনীতে ভূমিকা রাখতে পারে এমন সকল সেক্টরে কাজ করার প্রত্যাশা ব্যক্ত করেন। এছাড়াও সামাজিক দায়বদ্ধতার ক্ষেত্রেও কাজ করার কথা জানান তিনি।
বক্তারা একটি সুন্দর নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রশাসন ও নির্বাচন অফিসকে বিশেষ করে অতিরিক্ত জেলা প্রশাসক আহমেদ মাহবুব-উল-ইসলাম ও উপজেলা নির্বাচন অফিসার মাহবুবুল কবিরের ভূয়সী প্রশংসা করেন।
অতিরিক্ত জেলা প্রশাসক আহমেদ মাহবুব-উল-ইসলাম ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, আপনারা সরকারের যেসব নির্দেশনা আছে তা মেনে জনগণের স্বার্থে ব্যবসা-বাণিজ্য পরিচালনা করবেন।