চাঁপাইনবাবগঞ্জ কালেক্টরেট ইংলিশ স্কুল : অর্ধবার্ষিক পরীক্ষার ফলাফল পর্যালোচনা ও অভিভাবক সমাবেশ

23

চাঁপাইনবাবগঞ্জ কালেক্টরেট ইংলিশ স্কুলের ২০২২ সালের অর্ধবার্ষিক পরীক্ষার ফলাফল পর্যালোচনা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন বলেছেন, সরকারে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি)’র ১৭টি গোলের ৪ নম্বর গোলে কোয়ালিটি এডুকেশনের কথা বলা হয়েছে। সেই লক্ষকে সামনে রেখেই চাঁপাইনবাবগঞ্জ কালেক্টরেটের পক্ষ থেকে এই স্কুলটি চালু করা হয়েছে। স্কুলটির অ্যাকাডেমিক ভবন নির্মাণ হয়েছে, আরো শিক্ষক নিয়োগের প্রক্রিয়া চলছে। জেলা প্রশাসক বলেন, বর্তমান যুগ তথ্যপ্রযুক্তির যুগ। এ যুগে ইংরেজি শিক্ষার প্রয়োজনীয়তা বৃদ্ধি পাচ্ছে। আমরা চাই শিশুরা শুরু থেকেই ইংরেজিটা ভালো করে শিখুক। বিশ্বের শিশুদের সঙ্গে পাল্লা দিতে বিশেষ করে আমাদের দেশের ঢাকা ও বিভাগীয় শহরের শিশুদের মতো আমাদের এখানকার শিশুরাও যেন মানসম্মত শিক্ষা পায় সেটা আমরা নিশ্চিত করব। তিনি শিশুদের প্রতি যতœবান হতে শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহ্বান জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসকের সহধর্মিণী ও কালেক্টরেট ইংলিশ স্কুলের সম্মানিত অভিভাবক মাহফুজা সুলতানা। পরে তিনি শিশুদের মাঝে বৃক্ষের চারা বিতরণ করেন এবং স্কুল প্রাঙ্গনে বৃক্ষের চারা রোপণ করেন।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আনিছুর রহমানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, সদর উপজেলা নির্বাহী অফিসার ইফফাত জাহা, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সামাদ, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ড. মো. রুহুল ইসলাম, নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফজলুর রহমান, কালেক্টরেট গ্রিন ভিউ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকসানা আহমদ।
অনুষ্ঠানে সকল শিক্ষার্থীর মাঝে পরিবেশ বান্ধব গাছের চারা এবং ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। শেষে স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
উল্লেখ্য, স্কুলটি ২০১৯ সাল থেকে যাত্রা শুরু করে। তৎকালীন জেলা
এ জেড এম নূরুল হক জানিয়েছিলেন, আধুনিক, মানসম্মত, বিশ্ব মানের শিক্ষা প্রদান করে আগামীর বাংলাদেশ বিনির্মাণের জন্য সৎ, যোগ্য, সৃষ্টিশীল, আত্মবিশ্বাসী, বিজ্ঞানমনস্ক, দেশপ্রেমিক, দায়িত্বশীল, মুক্তচিন্তার অধিকারী, মানবিক মূল্যবোধসম্পন্ন সুনাগরিক হিসেবে শিশুদের গড়ে তোলার প্রত্যয় নিয়ে কালেক্টরেট ইংলিশ স্কুল নামে একটি অত্যাধুনিক স্কুল স্থাপনের উদ্যোগ গ্রহণ হয়েছে। প্রাথমিকভাবে ২০১৯ শিক্ষাবর্ষে এ স্কুলে নার্সারি, কেজি ও স্টার্ন্ডাড-১ শ্রেণিতে সীমিত সংখ্যক আসনে শিক্ষার্থী ভর্তি করার কথা জানিয়েছিলেন তিনি।
উল্লেখ্য, স্কুলটি বর্তমানে অনেকখানি পথ পাড়ি দিয়েছে। ভবিষ্যতে এর পরিধি আরো বৃদ্ধি পাবে-এমনটাই আশাবাদ ব্যক্ত করেছেন অনুষ্ঠানের আলোচকগণ।