চাঁপাইনবাবগঞ্জে ৮৯ মামলায় জরিমানা ৩৩৯৫০ টাকা

53

চাঁপাইনবাবগঞ্জে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সারাদেশে ঈদুল আজহার পর নতুন করে জারি করা কঠোর বিধিনিষেধের চতুর্থ দিন সোমবার অতিবাহিত হয়েছে। প্রতিদিনের মতো এ দিনেও জেলাজুড়ে জনসচেতনতামূলক অভিযান চালিয়েছে জেলা ও উপজেলা প্রশাসন। র‌্যাব, পুলিশ, বিজিবি ও আনসার বাহিনীর সদস্যদের পাশাপাশি প্রশাসনকে সহযোগিতা করেন সেনাবাহিনীর সদস্যরা।
জনসচেতনতামূলক অভিযানের পাশাপাশি সরকারি নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে শাস্তি হিসেবে জরিমানা আদায় করা হয়েছে। যারা মাস্ক ছাড়া ঘর থেকে বেরিয়েছেন, যাদের গাড়ির সঠিক কাগজপত্র ছিল না, যারা অকারণে আড্ডাবাজি করেছেন তাদেরকে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের জেরার মুখে পড়তে হয়েছে। কাউকে কাউকে গুণতে হয়েছে জরিমানা।
জেলা প্রশাসনের বিচার শাখা সূত্রে জানা গেছে, বিধিনিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে জরিমানা আদায় করা হয়েছে ৩৩ হাজার ৯৫০ টাকা এবং মামলা দায়ের করা হয়েছে ৮৯টি। ১১টি মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচলনা করে এই দ- প্রদান করেন।
আমাদের নাচোল প্রতিনিধি মতিউর রহমান জানিয়েছেন, কঠোর লকডাউনে মোবাইল কোর্টে ২৩টি মামলায় ৩ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। সোমবার কঠোর বিধিনিষেধের চতুর্থ দিনে নাচোল উপজেলা প্রশাসনের নির্বাহী অফিসার সাবিহা সুলতানা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খাদিজা বেগম সরকার মাঠে তৎপর ছিলেন। পাশাপাশি জনপ্রতিনিধি, পুলিশ ও আনসার বাহিনী একযোগে সহযোগিতা করছেন।
এদিন আড্ডা-নাচোল-আমনুরা সড়ক ছিল অনেকটাই ফাঁকা। কিছুক্ষণ পরপর শুধু পণ্যবাহী ও মালবাহী গাড়িগুলোকে আসা-যাওয়া করতে দেখা গেছে। নাচোল-রহনপুর, নাচোল-মল্লিকপুর সড়কে মাঝে মধ্যে ভ্যানগাড়ি, দোলনা চলাচল করতে দেখা গেছে ।
এদিন বেলা সাড়ে ১০টার দিকে নাচোল পৌর এলাকার ইসলামপুর মোড়ে উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খাদিজা বেগম মোবাইল কোর্ট পরিচালনা করে স্বাস্থ্যবিধি না মানায় এবং বিনা প্রয়োজনে বের হওয়ায় ২৩ জনের বিরুদ্ধে মামলা দিয়ে ৩ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করেছেন।
নাচোল উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা জানান, সরকার ঘোষিত করোনা সংক্রমণ প্রতিরোধে তৃতীয় দফার কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে জনপ্রতিনিধি, পুলিশ, আনসার ও সেনাবাহিনীর সমন্বয়ে বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। সে সাথে সাধারণ মানুষকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে অনুরোধ করা হচ্ছে।