চাঁপাইনবাবগঞ্জে ৮৮টি স্বেচ্ছাসেবী মহিলা সমিতি পেল সোয়া ২৭ লাখ টাকা

29

চাঁপাইনবাবগঞ্জে নিবন্ধিত ৮৮টি স্বেচ্ছাসেবী মহিলা সমিতির মধ্যে ২০২০-২১ অর্থবছরের সোয়া ২৭ লাখ টাকার অনুদানের চেক বিতরণ করা হয়েছে।  বৃহস্পতিবার দুপুরে প্রধান অতিথি হিসেবে চেক বিতরণের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ। তিনি সদর উপজেলার ১৬টি স্বচ্ছাসেবী মহিলা সমিতির মধ্যে ৪ লাখ ৭৫ হাজার টাকার চেক বিতরণ করেন।
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এই চেক বিতরণের আয়োজন করে।
চেক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাকিউল ইসলাম, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক সাহিদা আখতার, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মুহাম্মদ নজরুল ইসলাম, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক উম্মে কুলসুমসহ অন্যরা।
অন্ঠুানে জানানো হয়, চাঁপাইনবাবগঞ্জ জেলায় নিবন্ধিত ৮৮টি স্বেচ্ছাসেবী মহিলা সমিতির মাঝে সোয়া ২৭ লাখ টাকার চেক বিতরণ করা হলো। এর মধ্যে সদর উপজেলায় ১৬টি সমিতিকে ৪ লাখ ৭৫ হাজার টাকা, শিবগঞ্জ উপজেলার ৯টি সমিতিকে ২ লাখ ৬০ হাজার টাকা, নাচোল উপজেলার ৪টি সমিতিকে ১ লাখ ২০ হাজার টাকা, গোমস্তাপুর উপজেলার ৫১টি সমিতিকে ১৫ লাখ ৭০ হাজার টাকা এবং ভোলাহাট উপজেলার ৬টি সমিতিকে ১ লাখ ৯০ হাজার টাকার চেক প্রদান করা হয়। এছাড়া বিশেষ অনুদান হিসবে শিবগঞ্জ উপজেলার আরো ২টি সমিতিকে ১ লাখ টাকার চেক প্রদান করা হয়।
জেলা ও উপজেলা পর্যায়ে জাতীয় অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত থেকে চেকগুলো বিতরণ করা হয়। এর আগে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি ঢাকা থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে জাতীয়ভাবে চেক বিতরণের উদ্বোধন করেন।