চাঁপাইনবাবগঞ্জে ৭৩ জনের ছানি অপারেশন করে দিচ্ছে প্রয়াস

16

চাঁপাইনবাবগঞ্জে ৭৩ জন চক্ষু রোগীর ছানি অপারেশন করে দিচ্ছে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি। এর মধ্যে জেলার সদর উপজেলার রানীহাটি ইউনিয়নের ৩৮ জন ও নাচোল উপজেলার নেজামপুর ইউনিয়নের ৩৫ জন চক্ষু রোগীর ছানি অপারেশন করা হচ্ছে।
জেলা শহরের জামান আই কেয়ারে বিশেষজ্ঞ চিকিৎসক ডা. মো. হাসানুজ্জামান ছানি অপারেশন করছেন। তাকে সহযোগিতা করছেন একটি মেডিকেল টিম।
এ উপলক্ষে শুক্রবার (২৪ নভেম্বর) প্রয়াসের সমৃদ্ধি কর্মসূচির আওতায় বিনামূল্যে চক্ষু ক্যাম্পের আয়োজন করা হয়। রানীহাটি ইউনিয়নে অনুষ্ঠিত চক্ষু ক্যাম্পে ১৬৫ জন ও নেজামপুরে ১৫০ জনের চক্ষু পরীক্ষা করে এই দুই ইউনিয়নের ৭৩ জনকে ছানি অপারেশনের জন্য বাছাই করা হয়।
রানীহাটি ইউনিয়নে বাছাই ক্যাম্পে উপস্থিত ছিলেনÑ সমৃদ্ধি কর্মসূচির ফোকাল পার্সন ও প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির কনিষ্ঠ সহকারী পরিচালক মু. তাকিউর রহমান, প্রয়াসের রানীহাটি ইউনিট ব্যবস্থাপক মো. জহুরুল হক, সমৃদ্ধি কর্মসূচির সমন্বয়কারী মো. নারুল হক, স্বাস্থ্য কর্মকর্তা আব্দুর রহমান ও আসমাউল হক এবং জামান আই কেয়ারের পরিচালক ওয়াহিদুজ্জামান।
অন্যদিকে নেজামপুরে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেনÑ সমৃদ্ধি কর্মসূচির সমন্বয়কারী তৌহিদুল ইসলাম ও স্বাস্থ্য কর্মকর্তা ওলিউল্লাহসহ অন্যরা।