চাঁপাইনবাবগঞ্জে ৪ দিন ব্যাপী আয়কর মেলা সমাপ্ত

95

gbসুখী স্বদেশ গড়তে চাই, আয়করের বিকল্প নাই এ শ্লে¬াগানকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে উপ-কর কমিশনার অফিস আয়োজিত ৪দিন ব্যাপী আয়কর মেলা গতকাল শুক্রবার শেষ হয়েছে । এবারের মেলায় গতবারের তুলনায় অনেক বেশি করদাতা কর প্রদান করেছেন। গত ১ নভেম্বর থেকে গত ৪ দিনে ৪ দিনে মোট রাজস্বস আদায় হয়েছে ১ কোটি ১ লাখ ৭৯ হাজার ৩২৬ টাকা। গতবার আদায় হয়েছিল প্রায় ৪০ লাখ টাকা।
নবাবগঞ্জ সরকারি কলেজের এন এম খান মিলনায়তনে মেলার সমাপনী দিনে সভাপতিত্ব করেন, সহকারি কর কমিশনার মো. শাহাদাৎ হোসেন খাঁন। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত কর কমিশনার কর অ্হাচরাজশাহীর মো. শাহীন আক্তার হোসেন। অন্যানের মধ্যে বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব রুহুল আমিন, চাঁপাইনবাবগঞ্জ কর আইনজীবী সমিতির সভাপতি এফ, কে, এম লুৎফর রহমান, জেলা ট্রেড আ্যাসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব শামসুল হক প্রমুখ। এবারের মেলায় সেবার মধ্যে নতুন ১৩৬ করদাতাদের জন্য ই.টি.আই.এন রেজিস্ট্রেশন এবং পুরাতন করদাতাদের জন্য টি.আই.এন রি- রেজিস্ট্রেশন মিলিয়ে সর্বমোট ১ হাজার ৮৩৯ জন সেবা গ্রহণ করেছেন। মেলায় মোট রিটার্ন দাখিল করেছেন ১ হাজার ৬০২জন। উল্লেখ্য, মেলায় আয়কর রিটার্ন ফরম সিটিজেন চার্টার সরবরাহ, আয়কর রিটার্ন জমা দেওয়ার ব্যবস্থা এবং তাৎক্ষণিক প্রাপ্তি স্বীকারপত্র দেওয়া, হেল্প ডেস্কের মাধ্যমে করদাতাদের প্রয়োজনীয় সহায়তা দেয়া ও ই- পেমেন্টের মাধ্যমে আয়কর দেয়া সুবিধার আয়োজন করা হয়।
প্রসঙ্গত, এবার চাঁপাইনবাবগঞ্জে সর্বচ্চো করদাতার সম্মান পেয়েছেন বিশিষ্ট ব্যবসায়ি আলহাজ্ব এরফান আলী এবং দীর্ঘ মেয়াদী করদাতা নির্বাচিত হয়েছেন চেম্বার সভাপতি আব্দুল ওয়াহেদ।