চাঁপাইনবাবগঞ্জে ১৬টি নমুনা পরীক্ষায় শনাক্ত ৩

9

চাঁপাইনবাবগঞ্জে নতুন করে আরো ৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত ১৭ আগস্ট ১৬ জনের নমুনা পরীক্ষায় এই ৩ জন শনাক্ত হয়। এর মধ্যে ১২ জনের আরটি-পিসিআর পরীক্ষায় ২ জন ও ৪ জনের র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় একজনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়ে।
বৃহস্পতিবার সিভিল সার্জন অফিসের প্রতিদিনের করোনা ভাইরাস সম্পর্কিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। নমুনাগুলো জেলা সদর থেকে সংগ্রহ করা হয়।
প্রতিবেদনে আরো জানানো হয়, ২০২০ সালের মার্চ মাস থেকে করোনার সংক্রমণ শুরু হওয়ার পর গত ১৭ আগস্ট পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ জেলায় মোট ৪৩ হাজার ৭৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। এদের নমুনা পরীক্ষায় করোনার সংক্রমণ ধরা পড়ে ৬ হাজার ৮৬২ জনের। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ৬ হাজার ৬৭৫ জন, নেগেটিভ ফল এসেছে ৩৫ হাজার ৯৪৭ জনের এবং মারা গেছেন ১৬৪ জন। মারা যাওয়াদের মধ্যে সদর উপজেলার ১০৮ জন, শিবগঞ্জে ৩৩ জন, গোমস্তাপুরে ১২, নাচোলে ৬ জন এবং ভোলাহাট উপজেলার ৫ জন রয়েছে।
ওই প্রতিবেদনে বলা হয়, বর্তমানে জেলায় করোনা রোগীর সংখ্যা ৩৫ থেকে কমে ১৭ জনে দাঁড়িয়েছে। তারা বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন বলে ওই প্রতিবেদনে বলা হয়।
এদিকে এখন পর্যন্ত করোনার প্রথম ডোজ টিকা নিয়েছেন ৭১.২৫ শতাংশ, দ্বিতীয় ডোজ নিয়েছেন ৬৯.৮৫ শতাংশ এবং বুস্টার ডোজ নিয়েছেন ২০.৪৯ শতাংশ। সিভিল সার্জনের কার্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী চাঁপাইনবাবগঞ্জ জেলায় লোকসংখ্যা ১৯ লাখ ৪৯ হাজার ৩৯৮ জন।