চাঁপাইনবাবগঞ্জে ১৪ নমুনা পরীক্ষায় শনাক্ত একজন

12

চাঁপাইনবাবগঞ্জে নতুন করে আরো একজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত ২৯ আগস্ট ১৪ জনের নমুনার র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় এই একজনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়ে।
মঙ্গলবার সিভিল সার্জন অফিসের প্রতিদিনের করোনা ভাইরাস সম্পর্কিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। নমুনাগুলো জেলা সদর থেকে সংগ্রহ করা হয়।
প্রতিবেদনে আরো জানানো হয়, ২০২০ সালের মার্চ মাস থেকে করোনার সংক্রমণ শুরু হওয়ার পর থেকে গত ২৯ আগস্ট পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ জেলায় মোট ৪৩ হাজার ১৯৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। এদের নমুনা পরীক্ষায় করোনার সংক্রমণ ধরা পড়ে ৬ হাজার ৮৬৩ জনের। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ৬ হাজার ৬৮৩ জন, নেগেটিভ ফল এসেছে ৩৬ হাজার ৭১ জনের এবং মারা গেছেন ১৬৪ জন। মারা যাওয়াদের মধ্যে সদর উপজেলার ১০৮ জন, শিবগঞ্জে ৩৩ জন, গোমস্তাপুরে ১২, নাচোলে ৬ জন এবং ভোলাহাট উপজেলার ৫ জন রয়েছে।
ওই প্রতিবেদনে বলা হয়, বর্তমানে জেলায় করোনা রোগীর সংখ্যা ১০ জন। তারা বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন বলে ওই প্রতিবেদনে বলা হয়।
এদিকে এখন পর্যন্ত করোনার প্রথম ডোজ টিকা নিয়েছেন ১৩ লাখ ৮৯ হাজার ৭৫১ জন, দ্বিতীয় ডোজ নিয়েছেন ১৩ লাখ ৬৩ হাজার ৩২৫ জন এবং বুস্টার ডোজ নিয়েছেন ৪ লাখ ১ হাজার ৫৩৮ জন।