চাঁপাইনবাবগঞ্জে ১১ বছর ওকালতি করেও শেষ রক্ষা হলো না

59

চাঁপাইনবাবগঞ্জে বিএ পাস না করেও ভুয়া সনদ দিয়ে ২০১১ সাল থেকে ওকালতি করায় আব্দুর রহমান-২ নামের এক ব্যক্তির সদস্যপদ বাতিল করেছে জেলা আইনজীবী সমিতি।  সোমবার সমিতির এক সভায় এ সিদ্ধান্ত হয়।
চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জোবদুল হক জানান, মো. আব্দুর রহমান-২ নামের এক ব্যক্তি বিএ পাস না করেও ভুয়া সনদ দিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবী সমিতির সদস্যপদ গ্রহণ করেন। তিনি ২০১১ সাল থেকে ওকালতি করে আসছেন। বিষয়টি নিয়ে বাবুল আক্তার নামে এক ব্যক্তি চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবী সমিতি, দুদক ও আইন মন্ত্রণালয়ে অভিযোগ দেন। অভিযোগ পাবার পর জেলা আইনজীবী সমিতি তদন্ত শুরু করে। তদন্তে জানতে পারি মো. আব্দুর রহমান-২ নামের ব্যক্তিটি বিএ পাস করেননি। তিনি বিএ পাসের ভুয়া সনদ দিয়ে আইন পেশায় আসেন। যে কারণে তার মো. আব্দুর রহমান-২’র সদস্যপদ বতিল করা হয়েছে।
সভায় জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দসহ আইনজীবীগণ উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে বহিষ্কৃত মো. আব্দুর রহমান-২ জেলা আইনজীবী সমিতির সিদ্ধান্তকে শ্রদ্ধা জানিয়ে বলেন, আমি ডিগ্রির ইংরেজি পরীক্ষায় অকৃতকার্য হওয়ার পর পুনরায় বোর্ড চ্যালেঞ্জ করে পাস করি। কিন্তু পাসের ফলাফল-সংবলিত রেজাল্ট সিটটি দাখিল করা হয়নি। তবে আশা করি আগামী এক সপ্তাহের মধ্যে আমি সেই কাগজ জেলা আইনজীবী সমিতিতে দাখিল করব।