দৈনিক গৌড় বাংলা

শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড

 

চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড সেইসাথে ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ২ বছর বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জের সিনিয়র দায়রা জজ মোহা. আদীব আলী আসামির উপস্থিতিতে এ রায় প্রদান করেন। দণ্ডপ্রাপ্ত ব্যক্তি জেলার ভোলাহাট উপজেলার বজরাটেক মুন্সিগঞ্জ গ্রামের নাজির হোসেনের ছেলে আঃ রশিদ (২৭)। নিহত আনোয়ার একই উপজেলার পিরানচক গ্রামের মৃত আসগার আলীর ছেলে।
রাষ্ট্রপক্ষের আইনজীবী নাজমুল আজম জানান, ২০১২ সালের ২ আগস্ট ভোলাহাটের আলীসাহাসপুর গ্রামে একটি আমবাগানে আনোয়ারকে পিটিয়ে আহত করে রশিদ। এ সময় আনোয়ারের সাথে থাকা ৩টি গরুও কেড়ে নেয়া হয়। খবর পেয়ে আনোয়ারকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে স্বজনরা। ওইদিনই আটক হয় রশিদ। উদ্ধার হয় গরু।
এ ঘটনায় পরদিন ২০১২ সালের ৩ আগষ্ট ভোলাহাট থানায় হত্যাচেষ্টা মামলা করেন আনোয়ারের বোন জামাই নেজাম আলী। দুদিন পর ২০১২ সালের ৪ আগস্ট আনোয়ার চিকিৎসাধীন অবস্থায় মারা গেলে মামলাটি হত্যা মামলায় পরিণত হয়। মামলার তদন্ত কর্মকর্তা ও ভোলাহাট থানার তৎকালীন উপ-পরিদর্শক সরোয়ার রহমান ২০১৩ সালের ২৬ ফেব্রুয়ারি রশিদকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলার দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এই দ- প্রদান করেন।

About The Author