চাঁপাইনবাবগঞ্জে স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন

13

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন উপলক্ষে হাত ধোয়া, আলোচনা ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।  শনিবার সকালে জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এসব কর্মসূচির আয়োজন করে।
জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন বেলুন ও ফেস্টুন উড়িয়ে দিবসটির উদ্বোধন করেন। এরপর জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়।
পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।
কর্মসূচিতে অংশ নেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকিউল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি, জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী অমিত কুমার সরকারসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা।
এদিকে নাচোল প্রতিনিধি জানিয়েছেন, “বর্জ্যরে পরিশোধনে নিশ্চিত হবে টেকসই স্যানিটেশন” এই শ্লোগানকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জের নাচোলে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস কর্মসূচি পালন করা হয়েছে।
এ লক্ষে  শনিবার সকাল সাড়ে ১০টার দিকে নাচোল উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবসের কর্মসূচি পালন করা হয়েছে।
কর্মসূচিতে উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের। অন্যান্যের মধ্যে বক্তব্য দেনÑ পৌর মেয়র আব্দুর রশিদ ঝালু খান, ভাইস চেয়ারম্যান মশিউর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা পাপিয়া সুলতানা, ফতেপুর ইউনিয়ন চেয়ারম্যান সাদির আহমেদ ভুলু ও কসবা ইউনিয়ন চেয়ারম্যান জাকারিয়া আল-মেহেরাব, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী ইউসুফ আলী।