চাঁপাইনবাবগঞ্জে সাংবাদিকদের অবস্থান কর্মসূচি পালন

174

চাঁপাইনবাবগঞ্জ থেকে প্রকাশিত ‘দৈনিক চাঁপাই চিত্র’ অফিসে ককটেল হামলা ও সম্পাদককে হুমকির ঘটনায় দায়ের মামলায় দোষীদের গ্রেপ্তারের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন সাংবাদিকরা।  সোমবার চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপারের কার্যালয় এলাকায় চাঁপাইনবাবগঞ্জ প্রেস ক্লাবের উদ্যোগে এই অবস্থান কর্মসূচি পালন করা হয়।
কর্মসূচিতে অন্যান্য প্রেস ক্লাবের সভাপতি, সাধারণ সম্পাদকসহ সাংবাদিকরা সংহতি প্রকাশ করে বক্তব্য দেন।
বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত এ অবস্থান কর্মসূচি পালন করা হয়।
চাঁপাইনবাবগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি শহীদুল হুদা অলকের সভাপতিত্বে বক্তব্য দেনÑ চাঁপাই চিত্র পত্রিকার সম্পাদক কামাল উদ্দীন, সিনিয়র সাংবাদিক আনোয়ার হোসেন দিলু, মাহবুবুল আলম, সাজেদুল হক সাজু, ডাবলু কুমার ঘোষ, আশরাফুল ইসলাম রঞ্জু, মনোয়ার হোসেন জুয়েল, ফয়সাল মাহমুদ, কামাল সুকরানা, জহুরুল ইসলাম, আব্দুর রব নাহিদসহ অন্যরা।
সমাবেশে বক্তারা বলেন, গত ২৭ অক্টোবর চাঁপাই চিত্রে সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক কামাল উদ্দীনকে ফোনে হুমকি প্রদান করেন চাঁপাইনবাবগঞ্জ পৌর কৃষক লীগের সভাপতি মেসবাহুল হক টুটুল। এরপর ২৯ অক্টোবর রাতে দুর্বৃত্তরা তার পত্রিকা অফিসের ছাদে ককটেল হামলা চালায়। এই ঘটনায় মামলা দায়ের হলেও হুমকি প্রদানকারী ও ককটেল হামলার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে পুলিশ নিষ্ক্রিয় রয়েছে।
অবস্থান কর্মসূচিতে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেস ক্লাব, সিটি প্রেস ক্লাব, মডেল প্রেস ক্লাব, স্বাধীন প্রেস ক্লাবের নেতৃবৃন্দসহ গণমাধ্যমকর্মীরা অংশগ্রহণ করেন।