চাঁপাইনবাবগঞ্জে সাঁতার প্রশিক্ষণ ও প্রতিযোগিতা অনুষ্ঠতি

29

চাঁপাইনবাবগঞ্জে সদর উপজেলা পর্যায়ে অনূর্ধ্ব-১৫ বালক-বালিকাদের সাঁতার প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। প্রশিক্ষণ শেষে সনদপত্র বিতরণ করা হয়। এছাড়া জেলা পর্যায়ে সাঁতার প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়।
শনিবার ডা. আ.আ.ম. মেসবাহুল হক (বাচ্চু ডাক্তার) স্টেডিয়াম সংলগ্ন সুইমিংপুলে এই কর্মসূচি সম্পন্ন হয়। বার্ষিক ক্রীড়া কর্মসূচি ২০২২-২৩’র অংশ হিসেবে জেলা ক্রীড়া অফিস এ প্রশিক্ষণ ও প্রতিযোগিতার আয়োজন করে।
সদর উপজেলা পর্যায়ে ১৫ দিনব্যাপী এই সাঁতার প্রশিক্ষণে ৫০ জন প্রশিক্ষণার্থী অংশগহণ করেন এবং জেলা পর্যায়ে সাঁতার প্রতিযোগিতায় বিভিন্ন উপজেলা হতে ১২০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন।
জেলা ক্রীড়া অফিসার জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে আয়োজিত সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেনÑ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাকিউল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নামোশংকরবাটী কলেজের অধ্যক্ষ আব্দুল জলিল, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সম্পাদক গৌরী চন্দ সিতু, জেলা ক্রীড়া সংস্থার সাবেক যুগ্ম সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের জেলা কাউন্সিলর শেখ ফরিদ সায়েম এবং বাংলাদেশ সাঁতার ফেডারেশনের নির্বাহী সদস্য ও জেলা সাঁতার কমিটির সম্পাদক বদিউজ্জামান বুদু।
অনুষ্ঠানে জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. আপেল, সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আব্দুল হান্নান রজু, গোমস্তাপুর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম, নাচোল উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আব্দুর রশীদ, ভোলাহাট উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম, জনাব মো. হুমায়ূন কবির লুকু, মো. শামসুল আলম, ক্রীড়া সংগঠক তৌফিজুর রহমান পুতুলসহ চাঁপাইনবাবগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা ও উপজেলা ক্রীড়া সংস্থার সদস্যসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও অভিবাবকগণ উপস্থিত ছিলেন।
সাঁতার প্রশিক্ষণে প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন জেলা ক্রীড়া সংস্থার সাঁতার প্রশিক্ষক হুসনে রাকিব। তাকে সার্বিক সহযোগিতা করেন তৌহিদুল ইসলাম। সাঁতার প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানের সার্বিক দায়িত্ব পালন করেন জেলা ক্রীড়া অফিসের প্রধান সহকারী জহুরুল হক জনি।