চাঁপাইনবাবগঞ্জে সংরক্ষিত আসনের সংসদ সদস্যের উদ্যোগে অনুদান প্রদান

34

চাঁপাইনবাবগঞ্জে সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসির ঐচ্ছিক তহবিল ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুদান হিসেবে ৪৫ জনের মধ্যে ৬ লাখ টাকা বিতরণ করা হয়েছে। এর মধ্যে সংসদ সদস্যের ঐচ্ছিক তহবিল থেকে ৩৬ জন দুস্থ নারী-পুরুষের মধ্যে ২ লাখ ৫০ হাজার টাকা এবং প্রধানমন্ত্রীর অনুদান হিসেবে আরো ৯ জনের মধ্যে সাড়ে ৩ লাখ টাকা বিতরণ করা হয়।
আজ মঙ্গলবার সকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে এসব অনুদান বিতরণ করেন ফেরদৌসী ইসলাম জেসি। এ সময় তিনি বলেন- এই টাকা আমার নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার টাকা। শুধু তাই নয়-মাননীয় প্রধানমন্ত্রী দেশের গরিব দুস্থ মানুষকে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর মধ্যে এনে দারিদ্র্য বিমোচন করছেন। বয়স্ক, বিধাবা, স্বামী পরিত্যক্তা, মাতৃত্বকালীন ভাতা প্রদান করছেন। গৃহহীনদের ঘর করে দিচ্ছেন, দেশের শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের ভাতা দিচ্ছেন, শিক্ষার্থীদের উপবৃত্তি দিচ্ছেন, বিভিন্ন ক্ষেত্রে প্রণোদনা দিচ্ছেন, ভিক্ষুক পুনর্বাসন করছেন। কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারণ করে প্রধানমন্ত্রী দেশের মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এমপি জেসি বলেন, দেশ আজ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল হয়ে উঠেছে। তাই আসুন, মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে আমরা সবাই মিলে শক্তিশালী করি। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার কাঝে আত্মনিয়োগ করি।
উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল ইসলাম সরকারের সভাপতিত্বে আয়োজিত বিতরণ অনুষ্ঠানে আরো বক্তব্য দেন- সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান। এ-সময় বাংলাদেশে কৃষি গবেষণা ইনস্টিটিউটের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আখতার, উপজেলা শিক্ষা অফিসার নূর-উন-নাহার রুবিনা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন অ্যাকাডেমিক সুপারভাইজার আব্দুল আলিম।