চাঁপাইনবাবগঞ্জে শ্রেষ্ঠদের মধ্যে পুরস্কার বিতরণ

18

চাঁপাইনবাবগঞ্জে সদর উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ ও বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা-২০২২’র পুরস্কার বিতরণ ও ক্রেস্ট প্রদান করা হয়েছে। বুধবার সদর উপজেলা পরিষদ মিলনায়তনে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান, শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক ও শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান এবং বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে এই পুরস্কার ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
এর আগে শিক্ষার্থীদের মধ্যে ভাষা ও সাহিত্য, বিজ্ঞান, গণিত ও কম্পিউটার, বাংলাদেশ স্টাডিজ বিষয়ে ‘বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ’ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়া জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে বিভিন্ন বিষয়ে অনুষ্ঠিত প্রতিযোগিতায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।
শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান হয়েছেন- নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুণ্ডু, চাঁপাইনবাবগঞ্জ কামিল (আলিয়া) মাদ্রাসার অধ্যক্ষ ড. মো. এমরান হোসেন ও নয়ানশুকা রশিদা খানম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তারিক-ই-নূর জামান। শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান হয়েছেÑ হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়, নবাবগঞ্জ সরকারি কলেজ ও চাঁপাইনবাবগঞ্জ কামিল (আলিয়া) মাদ্রাসা।
শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হয়েছেন- নবাবগঞ্জ সরকারি কলেজের আরবি ও ইসলাম শিক্ষা বিভাগের অধ্যাপক মিঞা মো. নূরুল হক, হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিভাগের সিনিয়র শিক্ষক মোহা. মাহবুব আলম ও বালিয়াডাঙ্গা দারুস সুন্নাত ফাজিল মাদ্রাসার আইসিটি বিভাগের সহকারী শিক্ষক এটিএম ফরহাদ রেজা।
শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক হয়েছেন- চামাগ্রাম হেসাম উদ্দিন নাসির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোহা. বজলার রহমান রুবল, শ্রেষ্ঠ গার্ল গাইড শিক্ষক হয়েছেনÑ গ্রিনভিউ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোসা. জয়নব বেগম, শ্রেষ্ঠ বি.এন.সি.সি. শিক্ষক হয়েছেনÑ নবাবগঞ্জ সরকারি কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক মোসা. তানজিলা খাতুন।
শ্রেষ্ঠ স্কাউট গ্রুপ ও গার্লগাইড গ্রুপের পুরস্কার পেয়েছে গ্রিনভিউ উচ্চ বিদ্যালয় এবং শ্রেষ্ঠ বি.এন.সি.সি গ্রুপ হয়েছে নবাবগঞ্জ সরকারি কলেজ।
সদর উপজেলা নির্বাহী অফিসার ইফফাত জাহানের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তৃতা করেনÑ নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, উপজেলা ভাইস চেয়ারম্যান তোসিকুল আলম বাবুল, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আখতার, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. লুৎফর রহমান। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ইন্সট্রাক্টর আব্দুল আলিম।