চাঁপাইনবাবগঞ্জে শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন

27

চাঁপাইনবাবগঞ্জে আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদ্যাপিত হয়েছে। এ উপলক্ষে র‌্যালি, আলোচনা ও কেক কাটার আয়োজন করা হয়। প্রতিনিধিদের পাঠানো সংবাদ :
নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন উপলক্ষে বুধবার সকালে শহরের শহীদ মনিমুল হক সড়কে জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। জেলা আওয়ামী লীগ আয়োজিত র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় দলীয় কার্যালয়ে এসে ৭৬তম জন্মদিন কেক কাটেন জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
পরে শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়। সেই সঙ্গে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদদের রুহের মাগফিরাতসহ মুক্তিযুদ্ধে শহীদদের জন্যও দোয়া করা হয়। কল্যাণ কামনা করা হয় দেশ ও জাতির।
কর্মসূচিতে অংশগ্রহণ করেনÑ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক এমপি মু. জিয়াউর রহমান, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ, সহসভাপতি সৈয়দ নজরুল ইসলাম ও ডা. গোলাম রাব্বানী, যুগ্ম সাধারণ সম্পাদক ও ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল আলম, সদস্য ও সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল জলিল ও সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সাকিনা খাতুন পারুল ও সাধারণ সম্পাদক হালিমা খাতুন, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুল আওয়াল গণি জোহা ও সাধারণ সম্পাদক ফাইজার রহমান কনক, জেলা ছাত্রলীগের সভাপতি নাহিদ সিকদার ও সাধারণ সম্পাদক ডা. সাঈফ জামান আনন্দসহ অন্য নেতাকর্মীবৃন্দ। এছাড়াও জেলা মহিলা আওয়ামী লীগ ও জেলা ছাত্রলীগ আলাদাভাবে শেখ হাসিনার জন্মদিন কেক কাটার আয়োজন করে।
নাচোল : চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে, নাচোল উপজেলা ও পৌর আওয়ামী লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচির আয়োজন করে।
বুধবার সকাল সাড়ে ৯টায় নাচোল ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদেরের নেতৃত্বে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এছাড়া দোয়া ও মোনাজাত শেষে কেক কাটা হয়।
অপর দিকে বেলা ১০টায় নাচোল মধ্যবাজার উপজেলা ও পৌর আওয়ামী লীগের কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল হোসেনের নেতৃত্বে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। পরে কেক কাটেন নেতৃবৃন্দ।
এ সময় উপস্থিত ছিলেনÑ পৌর আওয়ামী লীগের সভাপতি মেয়র আব্দুর রশিদ ঝালু খান ও সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম, প্রভাষক আজিজুর রহমান, আওয়ামী লীগ নেতা আবু রেজা মোস্তফা কামাল শামীম, পৌরসভার ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুর আনসারী।
গোমস্তাপুর : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে র‌্যালি, কেক কাটা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বুধবার বিকেলে র‌্যালিটি গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে বের হয়ে রহনপুর পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এতে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মু. জিয়াউর রহমান, সাবেক সংসদ সদস্য ও গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা বিশ্বাস ও সাধারণ সম্পাদক জামাল উদ্দিন, উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন রেজা, সহসভাপতি গোলাম মোহাম্মদ ফিটু, রহনপুর পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল আজিজ ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বিশ্বাস, গোমস্তাপুর উপজেলা নারী ভাইস চেয়ারম্যান মাহফুজা খাতুন, জেলা মহিলা আওয়ামী লীগের সম্পাদক হালিমা খাতুন, উপজেলা যুবলীগলীগের সাধারণ সম্পাদক সেরাজুল ইসলাম টাইগারসহ অনেকে। আলোচনা শেষে কেক কাটা ও প্রধানমন্ত্রী দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়।

নিয়ামতপুর : বুধবার নওগাঁর নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে কেক কাটার মধ্য দিয়ে সকাল ১০টায় প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করা হয়।
উপজেলা আওয়ামী লীগের আয়োজনে বিকাল ৪টায় র‌্যালির পর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে আলোচনা সভায় অডিও বার্তার মাধ্যমে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেনÑ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ঈশ্বর চন্দ্র বর্মন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ আইয়ুব হোসাইন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম।
আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হাজিনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক ও সাধারণ সম্পাদক সুরঞ্জন বিজয়পুরী, চন্দননগর ইউনিয়নে চেয়ারম্যান বদিউজ্জামান বদি ও সাধারণ সম্পাদক নিশিরাজ বর্মন, ভাবিচা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ভাবিচা ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ ওবাইদুল হক ও সাধারণ সম্পাদক উৎপল কান্ত সরকার পিন্টু, রসুলপুর ইউনিয়ন চেয়ারম্যান মোতালেব হোসেন বাবর, রসুলপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পদক তহিদুল ইসলাম, পাড়ইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও পাড়ইল ইউনিয়ন চেয়ারম্যান সৈয়দ মুজিব গ্যান্দা, বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বাহাদুরপুর ইউনিয়ন চেয়ারম্যান মামুনুর রশীদ ও সাধারণ সম্পাদক নারায়ণ চন্দ্র প্রামানিক।