চাঁপাইনবাবগঞ্জে শেখ কামাল ছিলেন প্রকৃত দেশপ্রেমিক :  জন্মবার্ষিকীর আলোচনায় আওয়ামী লীগ নেতৃবৃন্দ

7

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকীর আলোচনায় আওয়ামী লীগ নেতৃবৃন্দ বলেছেন, শেখ কামাল ছিলেন একজন প্রকৃত দেশপ্রেমিক। তিনি বঙ্গবন্ধুর সন্তান হওয়ার পরও ঢাকা শহরে রিকশায় ঘুরতেন। অথচ ১৯৭৫ এর ১৫ আগস্ট ঘাতকের বুলেটে নিহত হবার পর তার বদনাম করা হয়।
বক্তারা আরো বলেন, শেখ কামাল বাংলাদেশের খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের প্রসার ঘটিয়েছেন। তিনি ছিলেন যুবসমাজের আইকন, তারুণ্যের প্রতীক। আজ তাঁর জন্মবার্ষিকী থেকে আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের শপথ নিতে হবে, সকল ভেদাভেদ ভুলে শেখ কামালের আদর্শে উজ্জীবিত হয়ে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।
শুক্রবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জে জেলা কৃষক লীগ আয়োজিত আলোচনায় বক্তারা এসব কথা বলেন।
জেলাশহরের শহীদ মনিমুল হক সড়কে আওয়ামী লীগ কার্যালয়ে জেলা কৃষক লীগের সভাপতি অ্যাডভোকেট আব্দুস সামাদ বকুলের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি মো. আব্দুল ওদুদ। এছাড়াও বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল আলম, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মো. মোখলেসুর রহমান, সেক্টর কমান্ডার’স ফোরাম মুক্তিযুদ্ধ-৭১ এর জেলা সভাপতি অ্যাডভোকেট আব্দুস সামাদ, পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল জলিলসহ অন্য নেতৃবৃন্দ। সভা সঞ্চালনা করেন জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মুসফিকুর রহমান টিটু।
অন্যদিকে শুক্রবার সকালে জেলা স্বেচ্ছাসেবক লীগ নবাবগঞ্জ সরকারি কলেজের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল আলম। বিশেষ অতিথি হিসেবে জেলা আওয়ামী লীগ সদস্য গোলাম শাহনেওয়াজ অপু, আবু সুফিয়ান, জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক সান্তনা হক বক্তব্য দেন। সভায় সভাপতিত্ব করেন জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুল আওয়াল গনি জোহা। সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক এইচ. এম. ফায়জার রহমান কনক।
এদিকে জেলা ছাত্রলীগের সভাপতি নাহিদ শিকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. সাইফ জামান আনন্দের সঞ্চালনায় বক্তব্য দেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা, পৌর, নবাবগঞ্জ সরকারি কলেজ, চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট ও এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ।
শুক্রবার সকালে শহিদ মনিমুল হক সড়কে আওয়ামী লীগ কার্যালয়ে এ আলোচনা সভার আয়োজন করে জেলা ছাত্রলীগ।