চাঁপাইনবাবগঞ্জে শিক্ষক নিয়োগ পরীক্ষায় বসলেন ১১৭৮১ জন

8

চাঁপাইনবাবগঞ্জে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদের জন্য লিখিত নিয়োগ পরীক্ষা শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত জেলাশহরের নবাবগঞ্জ সরকারি কলেজ, হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়, গ্রিন ভিউ উচ্চ বিদ্যালয়সহ ২০টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার জেছের আলী জানান, এবারের পরীক্ষায় চাঁপাইনবাবগঞ্জ জেলায় ১৫ হাজার ৯৫১ জন প্রার্থীর মধ্যে অংশ নিয়েছেন ১১ হাজার ৭৮১ জন। অংশ নেননি ৪ হাজার ১৭০ জন। তিনি আরো জানান, চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট কেন্দ্রে নির্দেশনা অমান্য করায় একজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।
নির্দেশনা অনুযায়ী পরীক্ষা কেন্দ্রে বই, উত্তরপত্র, নোট বা অন্য কোনো কাগজপত্র, ক্যালকুলেটর, মোবাইল ফোন, ভ্যানিটি ব্যাগ, পাস, হাতঘড়ি বা ঘড়ি-জাতীয় বস্তু, ইলেকট্রনিকস হাতঘড়ি বা যে কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখা নিষিদ্ধ ছিল। পরীক্ষা শেষে চাকরিপ্রত্যাশীদের অনেককেই কাক্সিক্ষত প্রশ্ন না আসায় ম্লানমুখে পরীক্ষা কেন্দ্র থেকে বের হতে দেখা গেছে।
প্রাথমিক শিক্ষা অধিদপ্তরাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্ব খাতভুক্ত ‘সহকারী শিক্ষক’র শূন্যপদে এবং জাতীয়করণকৃত সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পিইডিপি-৪ এর আওতায় প্রাক-প্রাথমিক শ্রেণীর জন্য রাজস্ব খাতে সৃষ্ট ‘সহকারী শিক্ষক’ পদে জাতীয় বেতন স্কেল ২০১৫-এর ১৩তম গ্রেডে অস্থায়ীভাবে নিয়োগের জন্য রাজশাহী, খুলনা ও ময়মনসিংহ বিভাগের সকল জেলার সকল উপজেলা/শিক্ষা থানার স্থায়ী নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহ্বান জানিয়ে গত বছরের মার্চ মাসে বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর।