চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের পৃথক তিন অভিযানে গ্রেপ্তার ৬ জন

26

র‌্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের সদস্যরা পৃথক তিনটি অভিযান চালিয়ে বিভিন্ন ঘটনায় ৬ জনকে গ্রেপ্তার করেছেন। এর মধ্যে অপহরণ এবং ধর্ষণের অভিযোগে ১ জনকে, চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগে ৩ জনকে এবং গাঁজাসহ ২ জনকে গ্রেপ্তার করা হয় বলে র‌্যাব জানিয়েছে। পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব এসব তথ্য জানায়।
অভিযান তিনটিতে নেতৃত্ব দেনÑ র‌্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লে. কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির ও কোম্পানি উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মো. আমিনুল ইসলাম।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, র‌্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল গত বৃহস্পতিবার দুপুর ২টায় গোপন সংবাদের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলার চাঁনপাড়া এলাকায় অভিযান চালায়। অভিযানে অপহৃতাকে উদ্ধার করা হয় এবং অপহরণের পর ধর্ষণের অভিযোগে মো. আব্দুল আলীম (২২) নামের এক যুবককে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হওয়া যুবক জেলার গোমস্তাপুর উপজেলার মো. আব্দুল মালেকের ছেলে।
র‌্যাব আরো জানায়, ৮ জানুয়ারি সকালে ১৬ বছরের এক কিশোরী বাড়ি হতে স্কুলের জন্য বের হয়ে ফেরত না আসায় অনেক খোঁজাখুজি করে তার পরিবার। কিন্তু না পাওয়ায় সংশ্লিষ্ট থানায় একটি অভিযোগ দায়ের করে এবং অভিযোগের একটি কপি র‌্যাব ক্যাম্পে জমা দিলে তথ্যপ্রযুক্তির সাহায্যে অপহরণকারী ও কিশোরীর অবস্থান শনাক্ত করে। পরে সেখানে অভিযান চালানো হয়। এ ব্যাপারে সংশ্লিষ্ট থানায় মামলা করা হয়েছে।
অন্যদিকে র‌্যাবের একটি অপারেশন দল বৃহস্পতিবার বেলা ১২টায় গোপন সংবাদের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার মহারাজপ্রু ইউনিয়নের লালাপাড়ায় অভিযান চালানো হয়। এ অভিযানে চাকরি দেয়ার নামে ভুয়া নিয়োগপত্রসহ প্রতারণার অভিযোগে ৩ জনকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃতরা হলেনÑ মহারাজপুর মিনটোলার মৃত ফিরোজুল ইসলামের ছেলে মাসুদ রানা (৪২), নিচুধুমির মৃত আমজাদ মন্ডলের ছেলে মো. তহুরুল ইসলাম (৩৮) ও লালাপাড়ার মৃত দোস মোহাম্মদের ছেলে মো. আব্দুর রাজ্জাক (৪৫)।
এসময় বাংলাদেশ সেনাবাহিনীতে মালী পদে ভর্তির ১ কপি ভুয়া নিয়োগপত্র ও ২টি ভুয়া সিল জব্দ করা হয় বলে র‌্যাব জানায়। র‌্যাব আরো জানায়, চাকরি দেয়ার নামে এক ব্যক্তির আনুমানিক ৬ লাখ টাকা আত্মসাত করে তারা। এ ব্যাপারে সদর থানায় মামলা করা হয়েছে।
অপর দিকে, র‌্যাবের একটি অপারেশন দল বৃহস্পতিবার রাত ১০টায় গোপন সংবাদের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার রানীহাটি বাজারের পশ্চিমে আমবাগানে মাদকবিরোধী অভিযান চালায়। অভিযানে ৫ কেজি গাঁজাসহ ২ জনকে গ্রেপ্তার করা হয়। তারা হলেনÑ হাটরামচন্দ্রপুর গ্রামের মৃত আলমাছ মন্ডলের ছেলে মো. সেরাফত আলী (৬২) ও কমলাকান্তপুর গ্রামের মৃত সদর আলীর ছেলে মো. উজ্জল হোসেন (৩৯)। এ ব্যাাপারে শিবগঞ্জ থানায় মামলা করা হয়েছে।