চাঁপাইনবাবগঞ্জে রেল দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পেল ১৬ শিক্ষার্থী

78

চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশন থেকে ছেড়ে যাওয়া রাজশাহী গামী কমিউটার ট্রেনের সাথে একটি মাইক্রোবাসের ধাক্কা লাগার ঘটনা ঘটেছে। তবে অল্পের জন্য রক্ষা পেয়েছেন চাঁপাইনবাবগঞ্জ শহরের এশিয়ান প্রি ক্যাডেট স্কুলের ১৬ জন শিক্ষার্থী। বুধবার সকালে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনের অদূরে আলীনগরের হাজিমোড় তালতলা এলাকায় এই দুর্ঘটনা ঘটে।
স্থানীয়রা জানায়, জেলা শহরের এশিয়ান প্রি ক্যাডেট স্কুলের ১৬ জন শিক্ষার্থীকে নিয়ে একটি মাইক্রোবাস স্কুলের দিকে আসছিল। পথিমধ্যে মাইক্রোবাসের তেল শেষ হওয়ায় গাড়িটি রেল লাইনের (রেল ঘেঁষাঘেঁষি) ধারেই দাঁড় করিয়ে তেল আনতে যায় ওই গাড়ির চালক। এই সময়ে চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী গামী কমিউটার ট্রেনটি ছেড়ে গেলে হাজিরমোড়ে মাইক্রোবাসটিকে ধাক্কা দিয়ে চলে যায়। এতে মাইক্রোবাসের কিছুটা ক্ষতি হলেও হতাহতের কোনো ঘটনা ঘটেনি।
চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক ছাবের আলী জানান, খবর পেয়ে ঘটনাস্থলে আমরা পৌঁছে জানতে পারি কেউ হতাহত হয়নি। গাড়িতে শিশু শিক্ষার্থী ছিল। তারা দুর্ঘটনা দেখে ভয় পেয়েছিল। পরে তাদেরকে উদ্ধার করে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ রেলের স্টেশন মাস্টার শহিদুল আলম জানান, সকাল সাড়ে ৮টার দিকে রাজশাহী গামী কমিউটার-৬ ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশন থেকে ছেড়ে যায়। পথে হাজিরমোড় তালতলা এলাকা অতিক্রম করার সময় রেল লাইনের ধারে দাঁড়িয়ে থাকা একটি মাইক্রোবাসে ট্রেনের ধাক্কা লাগে। এ সময় মাইক্রোবাসের ক্ষতি হলেও বাসে থাকা শিক্ষার্থীদের কোন হতাহতের ঘটনা ঘটেনি।
এশিয়ান প্রি ক্যাডেট স্কুলের প্রধান শিক্ষক সঞ্জয় কুমার জানান, একটুর জন্য বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে। স্কুলের মাইক্রোবাসে করে ১৬ জন শিক্ষার্থীকে নিয়ে চালক স্কুলে আসছিল। পথে হাজিরমোড় তালতলা এলাকায় রেললাইনের ধারেই হঠাৎ মাইক্রোবাসটি অচল হয়ে পড়ে। চালক নেমে পরীক্ষা করার সময় ট্রেনটি সেখান দিয়ে যাওয়ার সময় দুর্ঘটনাটি ঘটে। এতে মাইক্রোবাসটির কিছুটা ক্ষতি হলেও শিক্ষার্থীদের কোনো ক্ষতি হয়নি। তারা সবাই ভিন্ন-ভিন্ন ক্লাসের শিক্ষার্থী।
উল্লেখ; চলতি বছরের ২৪ জানুয়ানি সকালে একই স্থানে চাঁপাইনবাবগঞ্জ স্টেশন থেকে ঈশ^রদির উদ্দেশ্যে ছেড়ে যাওয়া ৬ ডাউন ট্রেনটি হাজির মোড় এলাকায় রেল লাইন পার হওয়ার সময় একটি ভটভটিকে ধাক্কা দেয়। এতে ভটভটিতে থাকা ৩ জন নিহত হন।