চাঁপাইনবাবগঞ্জে যুবলীগের ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

154

dsc00248-customর‌্যালি, আলোচনা ও কেক কাটার মধ্য দিয়ে চাঁপাইনবাবগঞ্জে গতকাল শুক্রবার বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকালে শহরের বঙ্গবন্ধু মুক্ত মঞ্চের সামনে সংগঠনের নেতা-কর্মীরাসমবেত হন। সকাল ১১ টায় সেখান থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে সমাবেশে মিলিত হয়। জেলা যুবলীগের আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন জেলা যুবলীগের সভাপতি আলহাজ্ব মাসিদুর রহমান। আরও বক্তব্য দেন, জেলা যুব লীগের সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক, সদর থানা যুব লীগের সাধারণ সম্পাদক আমানুল্লাহ বাবু, শহর যুব লীগের সাধারণ সম্পাদক মির্জা মনিরুল ইসলাম মিলন প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন জেলা যুব লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন লালু, মহিলা যুবলীগ নেত্রী সান্তনা হক, জেলা ছাত্র লীগের সাবেক সভাপতি ফাইজার রহমান কনক ও সাধারণ সম্পাদক জিয়াউর রহমান আরমানসহ যুবলীগের বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা।
বক্তারা প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ গড়তে এবং দেশ বিরোধী সকল ষড়যন্ত্র প্রতিহত করতে সংগঠনের নতো-কর্মীদের এগিয়ে আসার আহবান জানান। পরে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।
শিবগঞ্জ প্রতিনিধি :
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে উপজেলা ও পৌর যুবলীগের উদ্যোগে বিকেলে ডাকবাংলো প্রাঙ্গনে কেট কেটে কর্মসূচির উদ্বোধন করেন। অনুষ্ঠানের আগে ডাকবাংলো থেকে একটি র‌্যালি বের হয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও যুবলীগের প্রতিষ্ঠা শেখ ফজলুল হক মনির প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় উপজেলা যুবলীগের সভাপতি শফিকুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা যুবলীগের সিনিয়র সহসভাপতি তৌহিদুল আলম টিয়া, মেসবাহুল হক বাবু, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাদিকুল ইসলাম পুটু, সাংগঠনিক সম্পাদক মোহতাজ উদ্দিন এফতার, পৌর যুবলীগের সভাপতি রবিউল হক ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, মেসবাউল হক বাবু, ইসমাইল হক প্রমুখ। শেষে কেক কাটা হয়।
গোমস্তাপুর প্রতিনিধি :
গোমস্তাপুরে নানা কর্মসূচীর মধ্য দিয়ে যুবলীগের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে গোমস্তাপুর উপজেলা ও পৌর যুবলীগের আয়োজিত কর্মসূচীর মধ্যে ছিল জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন,বঙ্গবন্ধু ও যুবলীগের প্রতিষ্ঠা শেখ মনির প্রতিকৃতিতে মাল্যদান, র‌্যালি ও আলোচনাসভা। সকালে রহনপুর কলোনীমোড়স্থ দলীয় কার্যালয় থেকে বের হওয়া র‌্যালি শহর প্রদক্ষিণ করে। পরে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন যুবলীগ নেতা রাশেদুল ইসলাম। বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাজাহান আনসারী মামলত,উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন বুলবুল,রহনপুর পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুল আজিজ ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বিশ্বাস, যুবলীগ নেতা মতিউর রহমান খান, সেরাজুল ইসলাম টাইগার,সাবেক ছাত্রনেতা মুনসুর আলী ও মোমিন বিশ্বাস প্রমূখ। এদিকে শুক্রবার সন্ধ্যায় রহনপুর ডাকবাংলো চত্বরে যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটেন স্থানীয় সংসদ গোলাম মোস্তফা বিশ্বাস। এসময় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।