চাঁপাইনবাবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় ঈদে মিলাদুন্নবী উদযাপন

48

চাঁপাইনবাবগঞ্জে রবিবার ১২ রবিউল আওয়াল ১৪৪৪ (৯ অক্টবর) পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসনের সহযোগিতায় জেলা শিশু অ্যাকাডেমি ও জেলা ইসলামিক ফাউন্ডেশন ঈদে মিলাদুন নবী (স.)’র গুরুত্ব ও তাৎপর্য বিষয়ে আলোচনা, বাংলা তরজমাসহ ক্বেরাত ও হামদ নাত প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে।
রবিবার সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আহমেদ মাহবুব-উল-ইসলাম। প্রধান অলোচক হিসেবে আলোচনা করেন চাঁপাইনবাবগঞ্জ কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. এমরান হোসেন। এছাড়াও আলোচনা করেন, জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক কৃষিবিদ মাহমুদার রহমান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শফিকুল আলম, কোর্ট জামে মসজিদের ইমাম মাওলানা মোক্তার আলীসহ বিশিষ্ট ব্যক্তিগণ।
অনুষ্ঠানে আজান দিয়ে সকলের মন জয় করেন শিশু আব্দুল্লাহ আল আদনান। আলোচনা শেষে পুরস্কার বিতরণ করা হয়। এর আগে শিশুদের মধ্যে বাংলা তরজমাসহ ক্বেরাত ও হামদ নাত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
বক্তারা বলেন-ইসলাম ধর্ম মানুষে মানুষে ভাতৃত্ববোধের শিক্ষা দেয়, সংখ্যা লঘুদের প্রতি সহনশীল হতে বলে। প্রধান আলোচক বলেন-তরবারী দিয়ে ইসলাম প্রতিষ্ঠা হয় নি। ইসলাম প্রতিষ্ঠা হয়েছে আমাদের প্রিয় নবী হজরত মোহাম্মদ (স.) এর শান্তির বাণীতে। নবীজী মানুষকে ভালোবেসে ইসলাম প্রচার করেন। তিনি মানুষে মানুষে ভাতৃত্ববোধ জাগ্রত করেন।