চাঁপাইনবাবগঞ্জে মাদক বিরোধী বিভিন্ন কর্মসূচি অব্যাহত

106

gbমাদকাসক্তমুক্ত সমাজ গঠনে জনসচেতনতা সৃষ্টির লক্ষে গতকাল বুধবার চাঁপাইনবাবগঞ্জে মাদক বিরোধী মানববন্ধন, র‌্যালি ও আলোচনা সভা এবং লিফলেট বিতরণ করা হয়েছে।
বেলা সাড়ে ১১ টায় চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার ১ নম্বর হরিপুর উচ্চ বিদ্যালয়ে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এসব কর্মসূচির আয়োজন করে। বিদ্যালয় প্রাঙ্গনে মানববন্ধন শেষে শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে র‌্যালী বের করা হয়। পরে বিদ্যালয় মিলনায়তনে আলোচনা সভার অনুষ্ঠিত হয়। জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক আলমগীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন জেলা শিক্ষা অফিসার মুখলেসুর রহমান আকন্দ। স্বাগত বক্তব্য দেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক ইলিয়াস হোসেন তালুকদার। অন্যান্যেল মাঝে আলোচনায় অংশ নেন, ১ নম্বর হরিপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তফা কামাল, শিক্ষক মইন উদ্দিন প্রমুখ। বক্তারা মাদকের কুফল শিক্ষার্থীদের সামনে তুলে ধরেন এবং মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানান।
আলোচনা সভায় ৯ম ও ১০ম শ্রেণির শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। মাদক বিরোধী অভিযান ও প্রচারণার মাস জানুয়ারি ২০১৭ উপলক্ষে এসব কর্মসূচির আয়োজন করা হয়। এর আগে মঙ্গলবার নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়ে অনুরূপ কর্শর্সচি পালিত হয়।