চাঁপাইনবাবগঞ্জে মহান মে দিবস পালিত

29

শ্রমিক মালিক একতা-উন্নয়নের নিশ্চয়তা, এ স্লোগানকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে পালিত হয়েছে মহান মে দিবস। রবিবার (০১ মে) সকালে এ উপলক্ষে র‌্যালির আয়োজন করে জেলা প্রশাসন। জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে বেলুন উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খান। সেখান থেকে জেলা প্রশাসকের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। কর্মসূচিতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাকিউল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার ইফফাত জাহান, নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) চন্দন কর, জেলা ট্রাক, ট্যাংকলরি ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আইয়ুব আলী ও সাধারণ সম্পাদক আব্দুল খালেক, হোটেল শ্রমিক কল্যাণ ইউনিয়নের সভাপতি রেজাউল করিম ও সম্পাদক দেলোয়ার হোসেন সবুজসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
র‌্যালী শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জেলা শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি নাম ফলকের পাদদেশে জেলা ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করে।
সমাবেশে শ্রমিকদের বিভিন্ন দাবি দাওয়া তুলে ধরে বক্তব্য দেন, সংগঠনটির সভাপতি আইয়ুব আলী। এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত মোটর শ্রমিকদের দৈনিক ৫ ঘণ্টা ডিউটি করার ঘোষণা বাস্তবায়ন করতে হবে, জেলা শহরে বিআরটিএ এর নিজস্ব ভবন দ্রুত নির্মাণ করতে হবে এবং চালকদের নতুন লাইসেন্স ও নবায়নে জটিলতা নিরসন করতে হবে। তিনি সকল শ্রমিককে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।
উল্লেখ্য, গত ২৮ এপ্রিল মে দিবস উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন আয়োজিত প্রস্তুতি সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৮ মে সকাল ১০ টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা ও বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।