দৈনিক গৌড় বাংলা

শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

চাঁপাইনবাবগঞ্জে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষকদের বুনিয়াদী প্রশিক্ষণ সমাপ্ত


চাঁপাইনবাবগঞ্জে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অধীন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম ৬ষ্ঠ পর্যায় শীর্ষক প্রকল্পের শিক্ষকদের ৩ দিনব্যাপী বুনিয়াদী প্রশিক্ষণ সমাপ্ত হয়েছে।
গত বৃহস্পতিবার বিকাল ৪ টায় গ্রিনভিউ উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এই প্রশিক্ষণ শেষে শিক্ষকদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়। মন্দির ভিত্তিক গণশিক্ষা কার্যক্রমের প্রকল্প সহকারী মিলন দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, ধর্ম মন্ত্রণালয়ের হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাষ্টি শ্রী তপন কুমার সেন।
অন্যদের মধ্যে বক্তব্য দেন, গ্রিনভিউ উচ্চ বিদ্যালয়য়ের প্রধান শিক্ষক রোকসানা আহমদ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি সাংবাদিক ডাবলু কুমার ঘোষ ও সাধারণ সম্পাদক শ্রী ধনঞ্জয় চ্যাটার্জী, মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের রাজশাহী অফিসের সহকারী প্রকল্প পরিচালক দেবব্রত বর্মণ, গণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী সত্যজিৎ রায়।
সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি শ্রী তপন কুমার সেন প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষক-শিক্ষিকদের উদ্দেশ্যে বলেন, বুনিয়াদী প্রশিক্ষণের লব্ধ জ্ঞান তাদের মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কেন্দ্রের শিক্ষার্থীদের মাঝে বিলিয়ে দিয়ে একেক জনকে নৈতিক এবং দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। যাতে এসব শিক্ষার্থীরা বড় হয়ে জাতি গঠনে ভূমিকা রাখতে পারে।
আলোচনা সভা শেষে প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষক-শিক্ষিকাদের মধ্যে সনদপত্র বিতরণ করেন অতিথিরা। এর আগে আর ৩ দিনব্যাপী এই বুনিয়াদী প্রশিক্ষণের উদ্বাধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম।

About The Author