চাঁপাইনবাবগঞ্জে বিনম্র শ্রদ্ধায় বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের শাহাদত বার্ষিকী পালিত

53

চাঁপাইনবাবগঞ্জে বিনম্র শ্রদ্ধায় পালিত হয়েছে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের ৫১তম শাহাদত বার্ষিকী। বুধবার (১৪ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টায় বর্তমান সড়ক ও জনপথ বিভাগের কার্যালয় চত্বরে এই বীরশ্রেষ্ঠের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন ও দোয়ার আয়োজন করে জেলা প্রশাসন। জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। এসময় সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি উপস্থিত ছিলেন। এরপর দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে জেলা প্রশাসনের পক্ষ থেকে শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। এসম স্থানীয় সরকার চাঁপাইনবাবগঞ্জের উপ-পরিচালক ও সরকারের উপ-সচিব দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আনিছুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসিফ আহমেদসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
এর পর জাতীয় সংসদে সংরক্ষিত আসন ৩৩৮, চাঁপাইনবাবগঞ্জের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি পুষ্পস্তবক অর্পণ করেন। এসময় অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সহসভাপতি ডা. গোলাম রাব্বানী, সাংগনিক সম্পাদক তাজিবুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, চাঁপাইনবাবগঞ্জ জেলা ইউনিট কমান্ডের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন, জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সামাদ, বীর মুক্তিযোদ্ধা মোস্তাক হোসেনসহ বীরমুক্তিযোদ্ধাগণ।
জেলা পুলিশের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব। এসময় অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম ও অপস) আবুল কালাম সাহিদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) এসএএম ফজল-ই-খুদা, সদর থানার অফিসার ইনচার্জ এ কে এম আলমগীর জাহানসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
জেলা পরিষদের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আফাজ উদ্দিনসহ অন্যরা।
পরে সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা নির্বাহী অফিসার রওশন আলী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাঈমা খান, উপজেলা পরিষদ চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি,মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আখতার। উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাসুদ রানা, উপজেলা কৃষি অফিসার কানিজ তাসনোভা, উপজেলা সমাজ সেবা অফিসার নাসির উদ্দিনসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ। পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান জেলা কারাগারের সুপারিনটেনডেন্ট মজিবুর রহমান মজুমদারসহ কর্মকর্তাবৃন্দ।
সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট কমান্ডের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার রওশন আলী ও বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমানসহ বীর মুক্তিযোদ্ধাবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন।
পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডুসহ শিক্ষকবৃন্দ।
পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী এজেএম মাসুদুর রহমানসহ চীফ ইন্সট্রাক্টর (ইলেকট্রিক্যাল) বিভাগীয় প্রধান আফিদা রহমান, চীফ ইন্সট্রাক্টর (নন-টেক) দুর্গা চরন রায়, ইন্সট্রাক্টর (কম্পিউটার) মো. জাহাঙ্গীর আলম, ইন্সট্রাক্টর (আর এ সি) মো. আব্দুল মালেক, ইন্সট্রাক্টর (ইলেকট্রনিক) মো. গোলাম মোস্তফা, ইন্সট্রাক্টর (ইলেকট্রিক্যাল) মো. সুবেল আলী, ইন্সট্রাক্টর (নন-টেক) ও শিক্ষার্থী কল্যাণ কর্মকর্তা মো. আজিজুর রহমান, ইন্সট্রাক্টর (নন-টেক) মো. আব্দুল কাদের জিলানী, জুনিয়র ইন্সট্রাক্টর (ইলেকট্রনিক) মো. মাসুদ রানাসহ শিক্ষকগণ।

পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন চাঁপাইনবাবগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সানজিদা আফরিন ঝিনুকসহ প্রকৌশলীবৃন্দ।
পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন চাঁপাইনবাবগঞ্জ জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী রাকিবুল আহসান ও সহকারী প্রকৌশলী আসাদুজ্জামানসহ কর্মকর্তাবৃন্দ। শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রাণিসম্পদ কমকর্তা ডা. মোস্তাফিজুর রহমান, জেলা মৎস্য কর্মকর্তা মাহবুবুর রহমান।

পুষ্পাঞ্জলি ও আলোচনা সভার মধ্য দিয়ে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের শাহাদত বার্ষিকী পালন করেছে বন্ধুসভা, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা।
বন্ধুদের নিয়ে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর স্মরণে আলোচনায় অংশ নেন চাঁপাইনবাবগঞ্জ বন্ধুসভার উপদেষ্টা আনোয়ার হোসেন, আজিজুর রহমান, সভাপতি আলী উজ্জামান নূর। এসময় উপস্থিত ছিলেন সহসভাপতি নাহিদুল হক, সাধারণ সম্পাদক আরাফাত মিলেনিয়াম, যুগ্ন সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান, অর্থ সম্পাদক সাঈদ মাহমুদ, সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসানসহ অন্যান্য বন্ধুরা। এছাড়াও নেসকো, পল্লী বিদ্যুৎ সমিতি, বিএমডিএ, পরিবেশ অধিদপ্তরসহ বিভিন্ন সরকারি দপ্তর ওপ্রতিষ্ঠান শ্রদ্ধা নিবেদন করেন।
শেষে জাতির দোয়া পরিচালনা করেন কোর্ট জামে মসজিদের ইমাম মাওলানা মোক্তার আলী। অনুষ্ঠান সঞ্চালনা করেন নামো শংকরবাটী কলেজের সহকারী অধ্যাপক গোলাম ফারুক মিথুন।