চাঁপাইনবাবগঞ্জে বিনম্র শ্রদ্ধায় পালিত হচ্ছে জাতির পিতার শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোকদিবস

35
  • চাঁপাইনবাবগঞ্জে বিনম্র শ্রদ্ধায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫’র ১৫ আটস্ট শাহাদাতবরণকারী শহীদদের স্মরণ করছেন জেলাবাসী। এউপলক্ষে জেলা ও উপজেলা প্রশাসন, আইন-শৃঙ্খলাবাহিনী, আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠন, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, সকল সরকারি দপ্তর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে।
    ফজর নামাজের পর শহিদ মনিমুল হক সড়কের জেলা আওয়ামী লীগ কার্যালয়ে কোরআন খতম, সকাল সাড়ে আটটায় জাতীয় সংগীতের সাথে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং সংক্ষিপ্ত আলোচনা শেষে দলীয় কার্যালয় থেকে একটি র‌্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহরের বঙ্গবন্ধু মঞ্চে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন নেতৃবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক এমপি জিয়াউর রহমান, সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওদুদ, সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, সহসভাপতি ডা. গোলাম রাব্বানীয়, সদস্য ও সংরক্ষিত মহিলা সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসিসহ অন্যরা।
    এর আগে সকাল ৭টায় জেলা প্রশাসক মো, মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন করে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি, রেডিও মহানন্দা, গৌড় বাংলা, প্রয়াস ফোক থিয়েটার ইনস্টিটিউট. প্রয়াস হেলথ কেয়ার। এসময় প্রয়াসের নির্বাহী পরিচালক জাসিব হোসেনসহ অন্যরা উপস্থিত ছিলেন।
    এদিকে জেলা প্রশাসনের উদ্যোগে জেলার সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের সল্লা আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের মধ্যে নগদ টাকা বিতরণ করেন জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ। এছাড়া সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে সদর উপজেলা চত্বরে বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় সেখানে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন, বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদিনসহ অন্যান্যরা।