চাঁপাইনবাবগঞ্জে বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা

12

চাঁপাইনবাবগঞ্জে করোনা পরিস্থিতির নতুন করে অবনতি না হলে বর্ণাঢ্য আয়োজনে উদ্যাপন হবে বিজয় দিবস। মঙ্গলবার সকাল ১০টায় জাতীয় কর্মসূচির সঙ্গে সঙ্গতি রেখে জেলা পর্যায়ের কর্মসূচি প্রণয়নের লক্ষে জেলা প্রশাসন আয়োজিত প্রস্তুতিমূলক সভায় বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়।
কর্মসূচির মধ্যে রয়েছে- সরকারি ও বেসরকারি দপ্তর, শিক্ষাপ্রতিষ্ঠানসহ সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা সঠিক মাপে তৈরি করে উত্তোলন করতে হবে। জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, কুচকাওয়াজ, ডিসপ্লে, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, নানান ধরনের খেলাধুলা, আলোচনা সভা, মসজিদ-মন্দিরে বিশেষ মোনাজাত ও প্রার্থনা ইত্যাদি। এছাড়াও ১৪ ডিসেম্বর বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের স্মৃতিস্তম্ভে ও সমাধিতে শ্রদ্ধা নিবদন করা হবে। এছাড়াও বঙ্গবন্ধু বইমেলা ও স্থানীয় লেখকদের নিয়ে বইমেলা অনুষ্ঠিত হবে এবং বিজয় দিবসের পরে যে কোনো একদিন পুরাতন স্টেডিয়ামে ৫০ হাজার পতাকা উত্তোলন করা হবে। দিনক্ষণ পরে জানানো হবে।
অন্যদিকে জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে মুক্তিযুদ্ধভিত্তিক নাটক মঞ্চায়ন করা হবে। জেলা শিশু একাডেমি শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করবে।
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ। সভার শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।
সভায় উপস্থিত ছিলেন- বীর মুক্তিযোদ্ধা আলহাজ রুহুল আমিন, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সামাদ, মনিম উদ দৌলা চৌধুরী, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কু-ু, পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (নবাবগঞ্জ সার্কেল) আতোয়ার রহমানসহ বিজয় দিবস উদযাপন কমিটির সদস্য ও বিভিন্ন পেশার প্রতিনিধিবৃন্দ।