চাঁপাইনবাবগঞ্জে বিজিবিসহ বিভিন্ন সংগঠনের শীতবস্ত্র বিতরণ

9

চাঁপাইনবাবগঞ্জে রবিবার ৫৩ বিজিবিসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করা হয়েছে।
বেলা ১১টায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সীমান্তবর্তী চরাঞ্চলে দরিদ্র জনসাধারণের মধ্যে কম্বল বিতরণ করেছে চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন (৫৩ বিজিবি)।
চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. নাহিদ হোসেন শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের দশরশিয়া গ্রামে ২০০টি কম্বল বিতরণ করেন। কম্বল বিতরণ অনুষ্ঠানে ওয়াহেদপুর বিওপির বিওপি কমান্ডার ও বিভিন্ন পদবির বিজিবি সদস্য এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. নাহিদ হোসেন বলেন, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সীমান্তের অতন্দ্র প্রহরী হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি সীমান্তবর্তী জনসাধারণের সকল ধরনের মানবিক কার্যক্রমে অংশগ্রহণ করে আসছে। তারই ধারাবাহিকতায় এই কম্বলগুলো দরিদ্র শীতার্ত মানুষের মধ্যে বিতরণ করা হলো। ভবিষ্যতেও এর ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে তিনি জানান।
এদিকে বিকেলে সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের বাবুডাইং বিলবৈলঠা আদিবাসী আদর্শ প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ১২০ জন ক্ষুদ্র নৃগোষ্ঠীর শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়। ন্যাশনাল এজেন্সি ফর গ্রিন রেভ্যুলেশনের উদ্যোগে এসব শীতবস্ত্র বিতরণ করা হয়।
কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (উপসচিব) দেবেন্দ্র নাথ উরাঁও। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- ঝিলিম ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ওয়ার্ডের সদস্য শওকত আরা সুইটি, এনএজিআর’র নির্বাহী পরিচালক স্টেফান সরেন, উত্তরবঙ্গ আদিবাসী ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক হিংগু মুরমু, প্রোগ্রাম অফিসার প্রদীপ হেমব্রম, বিলবৈলঠা আদিবাসী আদর্শ প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি রাজিব কোল, প্রধান শিক্ষক মনোরঞ্জন টুডু, সহকারী শিক্ষিকা সারদা হাঁসদা, ফুলবতি কিস্কু।
অপরদিকে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে দেড় শতাধিক দরিদ্র, অসহায় ও দুস্থ পরিবারের মধ্যে কম্বল বিতরণ করেছে প্রবীণ হিতৈষী সংঘ। রবিবার দুপুরে নিজস্ব কার্যালয়ে এই কম্বল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।
অনুষ্ঠানে উপজেলা প্রবীণ হিতৈষী সংঘের সভাপতি আলহাজ আকবর হোসেনের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেনÑ উপজেলা প্রবীণ হিতৈষী সংঘের সহসভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক আকবর আলী ও কোষাধ্যক্ষ একরামুল রেজাসহ সংঘের প্রবীণ সদস্যরা।