চাঁপাইনবাবগঞ্জে বিআরটিসি বাস চলাচলে বাধা

131

imagesরহনপুর থেকে ছেড়ে আসা পাবনাগামী বিআরটিসির একটি বাস চাঁপাইনবাবগঞ্জ শহরের নতুন টার্মিনাল এলাকায় বুধবার বিকালে ভাংচুরের ঘটনা ঘটেছে। পরে পুলিশ গিয়ে ভাংচুর হওয়া বাসটি উদ্ধার করে বিআরটিসি কাউন্টারে নিয়ে যায়।
চাঁপাইনবাবগঞ্জ বিআরটিসি কাউন্টারের সহকারি মাস্টার সানাউল্লাহ সানু জানান, বিকাল সোয়া ৩টার দিকে চাঁপাইনবাবগঞ্জ থেকে পাবনা পর্যন্ত একটি বিআরটিসি বাস নিয়মিত চলাচল করে। সম্প্রতি যাত্রীদের সুবিধার্তে রহনপুর পর্যন্ত বাসটি চালানোর অনুমতি দেয় বিআরটিসির পাবনা ডিপো। সেই সিদ্ধান্তের কথা তারা স্থানীয় পুলিশ প্রশাসনসহ সকলকে চিঠি দিয়ে জানিয়েছেন কয়েকদিন আগেই। সিদ্ধান্ত অনুযায়ী আজ (গতকাল)রহনপুর থেকে সম্প্রসারিত এই বাস সার্ভিসের যাত্রা শুরু হয়। তিনি বলেন, রহনপুরে ইএনও সাহেব বাসের সার্ভিসের উদ্বোধন করার পর বাসটি চাঁপাইনবাবগঞ্জ কাউন্টারে আসার পর যথারীতি বিকাল সোয়া ৩ টার দিকে পাবনার উদ্দেশে ছেড়ে যায়। টার্মিনালের কাছে পৌঁছানোর পর হামলা করা হয় বাসে। বকুল নামের বাসের সহকারি সুপারভাইজারকেও মারধর করা হয়। এতে বাসের সামনের লাইট, গ্লাস ও পেছনের গ্লাস ভেঙ্গে যায়। পরে পুলিশ আসলে বাসটি কাউন্টারে নিয়ে আসা হয়।
এদিকে চাঁপাইনবাবগঞ্জ সদর থানার এসআই রশিদুল ইসলাম জানান, বিকাল সাড়ে তিনটার দিকে নতুন টার্মিনাল এলাকায় বিআরটিসির একটি বাস ভাংচুরের ঘটনা ঘটেছে, তবে ঘটনাস্থলে গিয়ে হামলাকারী কাউকে পাওয়া যায়নি। আমরা আক্রান্ত বাসটি বিআরটিসির কাউন্টারে পৌঁছে দিয়েছি। ভাংচুর হওয়া বাসের সুপারভাইজারকে মারধর করা হয়েছে এমনটা বিআরটিসি কতৃপক্ষ বলছে, এমন প্রশ্নের বিষয়ে তিনি বলেন মারধরের বিষয়টি ক্লিয়ার না। কে বা কারা এই হামলা চালিয়েছে তা অনুসন্ধানের চেষ্টা চলছে এবং পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান তিনি।