চাঁপাইনবাবগঞ্জে বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন ও প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান

35

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ৮নং দেবীনগর ইউনিয়ন প্রায় ২০০ বছরের পুরনো। এ ইউনিয়নটিতে প্রায় পঞ্চাশ হাজার মানুষের বসবাস। এখানে কলেজ, স্কুল, স্বাস্থ্যসেবা কেন্দ্র, মাদরাসা, হাটবাজারসহ বিভিন্ন প্রতিষ্ঠান অবস্থিত। কিন্তু মহানন্দা নদীর ভাঙনে বিলীন হতে চলেছে দেবীনগর ইউনিয়ন। জরুরি ভিত্তিতে কয়েক শত মিটার বাঁধ নির্মাণ না করা হলে যে কোনো সময় বিলীন হয়ে যেতে পারে এই ঐতিহ্যবাহী ইউনিয়নটি।

এ অবস্থায় দেবীনগর ইউনিয়ন রক্ষায় বাঁধ নির্মাণের দাবিতে  বুধবার মানববন্ধন কর্মসূচিসহ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে এলাকাবাসী।
সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও দেবীনগর ইউনিয়নের বাসিন্দা মো. আজিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য দেন- ৮নং দেবীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও দেবীনগর বাঁধ রক্ষা কমিটির আহ্বায়ক আব্দুর রহিম, দেবীনগর দাখিল মাদরাসার শিক্ষক মাওলানা নইমুদ্দিন আলি, বাঁধ রক্ষা কমিটির সদস্য সচিব মইনুল ইসলাম, দিয়াড় কলেজের শিক্ষক মোস্তাফিজুর রহমান সেলিম, সদস্য ফরমান আলিসহ দেবীনগর বাঁধ রক্ষা কমিটির অন্য সদস্যরা। অনুষ্ঠান পরিচালনা করেন সাবেক ছাত্রলীগ নেতা ও বাঁধ রক্ষা কমিটির সদস্য দানেশ আলি।
মানববন্ধন শেষে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে স্মারকলিপি প্রদান করা হয়।