চাঁপাইনবাবগঞ্জে বন্ধুসভার বার্ষিক সম্মেলন

70

15780646_1170598323055349_7459518729466995720_nশোভাযাত্রা, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে চাঁপাইনবাবগঞ্জে প্রথম আলো বন্ধুসভার বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দিনব্যাপী চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাব মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে আলী উজ্জামান নূরকে সভাপতি ও নয়ন আহমেদকে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠণ করা হয়। সম্মেলনের উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জে সেক্টর কমান্ডার ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা অ্যাড. আব্দুস সামাদ।
বন্ধুসভার সভাপতি খাইরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আনোয়ার হোসেন দিলু। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বন্ধুসভার উপদেষ্টা শফিকুল আলম ভোতা, শাহ নেয়ামতুল্লাহ কলেজের অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম, রফিক হাসান বাবলু, নঈমুল বারী, বাবুডাইং আদিবাসী বিদ্যালয়ের প্রধান শিক্ষক কানাই চন্দ্র দাস প্রমুখ।
আগামী এক বছরের জন্য ২৫ সদস্যবিশিষ্ট কার্যকরী কমিটি ঘোষণা করেন বন্ধুসভার উপদেষ্টা শফিকুল আলম ভোতা। অন্যান্যের মধ্যে সহসভাপতি শহিদুল হক সুয়েল ও সোনিয়া খাতুন, যুগ্ন সাধারণ সম্পাদক মারিয়া হাসান বর্ষা ও বিকাশ কুমার প্রামাণিক, সাংগঠনিক সম্পাদক নাহিদুল হক, উপসাংগঠনিক সম্পদাক ইউসুফ আলী, নারী বিষয়ক সম্পাদক সোনিয়া খাতুন শশী, পাঠচক্র বিষয়ক সম্পাদক সাকিবুল আলম শাওন, তথ্য ও প্রযুক্তি সম্পাদক সারমিন খাতুন, যোগাযোগ সম্পাদক পারভিন খাতুন, প্রচার সম্পাদক সিয়াম আলী, মানবসম্পদ বিষয়ক সম্পাদক সারমিন খাতুন (২), দপ্তর সম্পাদক শাহজাহান প্রামাণিক, সাহিত্য সম্পাদক আনিফ রুবেদ, পাঠাগার সম্পাদক আঞ্জুমান আরা, প্রশিক্ষণ সম্পাদক সাঈদ মাহমুদ, অর্থ সম্পাদক গৌরী চন্দ সিতু, সমাজকল্যাণ সম্পাদক জাকির হোসেন, পরিবেশ সম্পাদক সঙ্গীতা রানী ঘোষ, ক্রীড়া সম্পাদক মোহা. শাহজাহান, অনুষ্ঠান সম্পাদক প্রকাশ বাবু, বিজ্ঞান বিষয়ক সম্পাদক আয়েশ উদ্দীন, দুর্যোগ ও ত্রাণ সম্পাদক তসিকুল ইসলাম।
এ ছাড়া ৭ জন উপদেষ্টামন্ডলীর মধ্যে রয়েছেন শফিকুল আলম ভোতা, আনোয়ারুল ইসলাম, আজিজুর রহমান, নঈমুল বারী, রফিক হাসান বাবলু, খাইরুল আলম ও আনোয়ার হোসেন দিলু।
এর আগে সকালে শহীদ সাটু হলের সামনে থেকে শোভাযাত্রা বেরা করা। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রেসক্লাব মিলনায়তনে এসে সমাবেশে মিলিত হয়। সম্মেলনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।