দৈনিক গৌড় বাংলা

শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

চাঁপাইনবাবগঞ্জে নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারণা শেষ, ভোট বুধবার

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে চাঁপাইনবাবগঞ্জের নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলায় ভোটগ্রহণ আগামী ৮ মে বুধবার। তীব্র তাপদাহ উপেক্ষা করে প্রচার-প্রচারণায় ব্যস্ত দিন পার করেছেন প্রার্থীরা। বসে ছিলেন না তাদের কর্মী-সমর্থকরাও। কোন উপজেলায় কে কে নির্বাচিত হবেন, তা নিয়ে ভোটারদের মধ্যে চলছে চুলচেরা বিশ্লেষণ।
অপরদিকে ভোটগ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন অফিস। এরই মধ্যে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে। নির্বাচনে নিরাপত্তা দিতে আইনশৃঙ্খলা বাহিনীও প্রস্তুত। জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকেও প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নাচোল উপজেলায় চেয়ারম্যান পদে মো. আবু রেজা মোস্তফা কামাল আনারস ও মোহা. আব্দুল কাদের ঘোড়া প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
অন্যদিকে ভাইস চেয়ারম্যান প্রার্থী মো. আশরাফুল হক টিউবওয়েল, মো. কামাল উদ্দিন চশমা ও মো. মসিউর রহমান বাবু তালা প্রতীক নিয়ে ভোটের মাঠে রয়েছেন।
অপরদিকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. জান্নাতুন নাইম মুন্নি ও শামীমা ইয়াসমীন বৈদ্যুতিক পাখা প্রতীক নিয়ে প্রতিদ্বান্দ্বতা করছেন।
গোমস্তাপুর উপজেলায় চেয়ারম্যান পদপ্রার্থী মো. হুমায়ূন রেজা ঘোড়া, মোসা. মাহফুজা খাতুন মোটরসাইকেল, মোসা. হালিমা খাতুন কাপ-পিরিচ, মোহা. আশরাফ হোসেন আলিম আনারস এবং ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মু. নজরুল ইসলাম চশমা, মুহ. হাসানুজ্জামান নূহ টিউবওয়েল, মো. দেলওয়ার হোসেন তালা, মো. মাসুদ পারভেজ মাইক ও মো. মোকসেদুর রহমান টিয়া পাখি নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মনিরা সেলাইমেশিন, মোসা. জোহনা খাতুন ফুটবল, মোসা. শামীমা বেগম কলস, মোসা. শিরিন আকতার পদ্ম ফুল, মোসা. সুলতানারা খাতুন হাঁস, শামীমা জাহান বৈদ্যুতিক পাখা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
ভোলাহাট উপজেলায় চেয়ারম্যান পদপ্রার্থী মহা. শরিফুল ইসলাম মোটরসাইকেল, মো. আনোয়ারুল ইসলাম চিংড়ি মাছ, মোহা. আব্দুল খালেক কাপ-পিরিচ, মোহা. আব্দুল গাফ্ফার মুকুল ঘোড়া ও মোহাম্মদ বাবর আলী আনারস এবং ভাইস চেয়ারম্যান পদে কায়সার আহমেদ তালা, মো. হোসেন আলী টিউবওয়েল ও মোহা. কামাল উদ্দিন চশমা, মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মোসা. রেশমাতুল আরস ফুটবল ও মোসা. শাহজাদী খাতুন হাঁস প্রতীক নিয়ে ভোটযুদ্ধ চালিয়েছন।
এবার নাচোল উপজেলায় মোট ভোটার রয়েছেন ১ লাখ ২৫ হাজার ৭৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬২ হাজার ৭৪৪ ও মহিলা ভোটার রয়েছেন ৬২ হাজার ৩৩২ জন। ভোট কেন্দ্র নির্ধারণ করা হয়েছে ৫৭টি এবং ভোট কক্ষ রয়েছে ৩৬২টি। প্রিজাইডিং অফিসার নিয়োগ করা হয়েছে ৫৭ জন, সহকারী প্রিজাইডিং অফিসার ৩৬২ জন এবং পোলিং ৭২৪ জন।
অন্যদিকে গোমস্তাপুর উপজেলায় মোট ভোটার রয়েছেন ২ লাখ ২৬ হাজার ৩০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১২ হাজার ৫৯২ ও মহিলা ভোটার রয়েছেন ১ লাখ ১৩ হাজার হাজার ৪৩৭ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার আছেন ১ জন। ভোট কেন্দ্র নির্ধারণ করা হয়েছে ৮৯টি এবং ভোট কক্ষ রয়েছে ৬১০টি। প্রিজাইডিং অফিসার নিয়োগ করা হয়েছে ৮৯ জন, সহকারী প্রিজাইডিং অফিসার ৬১০ জন এবং পোলিং ১ হাজার ২২০ জন।
অপর দিকে ভোলাহাট উপজেলায় মোট ভোটার রয়েছেন ৮৬ হাজার ২২৯জন। এর মধ্যে পুরুষ ভোটার হচ্ছে ৪২ হাজার ৫১৭ জন ও মহিলা ভোটার ৪৩ হাজার ৭১২ জন। ভোট কেন্দ্র রয়েছে ৩৮টি ও ভোট কক্ষ রয়েছে ২৪৪টি। প্রিজাইডিং অফিসার ৩৮ জন, সহকারী প্রিজাইডিং অফিসার ২৪৪ জন ও পোলিং অফিসার নিয়োগ করা হয়েছে ৪৮৮ জন।
এদিকে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এ কে এম গালিভ খাঁন ইতোমধ্যে বলেছেনÑ আগামী ৮ মে চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল, ভোলাহাট ও গোমস্তাপুর উপজেলা পরিষদ নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আশা করছি একটি অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিবেন এবং একটি সুন্দর নির্বাচন অনুষ্ঠিত হবে।
পুলিশ সুপার বলেনÑ নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে। পুলিশ, র‌্যাব, আনসার সদস্যদের পাশাপাশি বিজিবি সদস্যরাও মাঠে থাকবে। কাজেই নির্বিঘ্নে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

About The Author