চাঁপাইনবাবগঞ্জে নতুন ভোটারদের ছবিতোলা শুরু

86

জেলার সদর উপজেলা ও চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় বাদপড়া নতুন ভোটারদের ছবিতোলা কার্যক্রম শুরু হয়েছে। ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের অংশ হিসাবে এই কার্যক্রম শুরু করেছে সদর উপজেলা নির্বাচন অফিস। ইতোমধ্যে ফরম পুরণকৃত চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার ৯ হাজার ৭৬১ জনসহ রেজিস্ট্রশনকৃত আরও ৬ হাজার ৪৩৭ জন অনুপস্থিত নতুন ভোটারের ছবি তোলার কার্যক্রম পৌরসভায় আগামী ১১ অক্টোবর পর্যন্ত চলবে।
গত কাল বুধবার সকালে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা মিলনায়তনে এই কার্যক্রমের উদ্বোধন করেন, পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম। উদ্বোধনী দিনে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের নতুন ভোটারদের ছবি তোলা হয়। এদিন ৩২৮ জন বাদপড়া নতুন ভোটার ছবি তুলেছেন।
সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা কায়ছার মোহাম্মদ জানান, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় রেজিস্ট্রেশন কেন্দ্রে পর্যায়ক্রমে আগামী ১১ অক্টোবর পর্যন্ত পৌরসভার অন্য ১৪টি ওয়ার্ডের এবং আগামী ২১ অক্টোবর পর্যন্ত সদর উপজেলার ১৪ টি ইউনিয়নের প্রতিটি ইউনিয়ন পরিষদ কার্যলয়ে ছবিতোলা কার্যক্রম চলবে।
তিনি জানান-সদর উপজেলায় (পৌরসভাসহ) বিদ্যামাণ ভোটার রয়েছেন ৩ লাখ ৭৬ হাজার ৭৮৬ জন। ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম চলাকালে ফরম পুরণ করেছেন ৯ হাজার ৭৬১ জন এবং তালিকা তৈরীকালে ভোটার হওয়ার যোগ্য বাড়িতে অনুপস্থিত থাকা আরও ৬ হাজার ৪৩৭ জনের তালিকা রেজিস্ট্রেশন করা হয়। ৯ হাজার ৭৬১ জনের ছবি তোলার সময় অনুপস্থিত থাকা ভোাটার যোগ্য ওইসব ব্যক্তিরাও ছবি তুলে ভোটার হতে পারবেন।
আজ বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ২ নং ওয়ার্ড, শুক্রবার ৩ নং ওয়ার্ড, ১ অক্টোবর ৪ ও ৫ নং ওয়ার্ড, ২ অক্টোবর ৬ নং ওয়ার্ড, ৩ অক্টোবর ৭ ও ৮ নং ওয়ার্ড, ৪ অক্টোবর ৯ নং ওয়ার্ড, ৫ অক্টোবর ১০ নং ওয়ার্ড, ৬ অক্টোবর ১১ ও ১২ নং ওয়ার্ড, ৭ অক্টোবর ১৩ নং ওয়ার্ড, ৮ অক্টোবর ১৪ নং ওয়ার্ড এবং ৯ অক্টোবর ১৫ নং ওয়ার্ডের বাদপড়া নতুন ভোটারদের ছবি তোলা হবে।
কায়ছার মোহাম্মদ আরও জানান, বর্তমানে টীম ১ এ ৪ জন ডাটা এন্ট্রির কাজ করছেন এবং ১জন টীম লিডার ও ১জন সহকারী এই কাজে নিয়োজিত রয়েছেন। আগামী ৫ অক্টোবর থেকে আরও ১টি টীম এই কাজ শুরু করবে।