চাঁপাইনবাবগঞ্জে ধাওয়া-পাল্টা ধাওয়া কৃষক লীগের ত্রিবার্ষিক কাউন্সিলে, বিকেলে কমিটি ঘোষণা

1562

ধাওয়া পাল্টা ধওয়া, চেয়ার ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের মতো ঘটনার মধ্যদিয়ে চাঁপাইনবাবগঞ্জে জেলা কৃষক লীগের ত্রিবার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে।
সোমবার বেলা সাড়ে ১১টার দিকে চাঁপাইনবাবগঞ্জ পৌর পার্কে কাউন্সিলের উদ্বোধনী অধিবেশন আয়োজন করা হয়। পতাকা উত্তোলনের পর কাউন্সিল শুরুর প্রাক্কালে মঞ্চে বসাকে কেন্দ্র করে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সামনেই সংঘর্ষে জড়িয়ে পড়ে স্থানীয় দুটি গ্রুপের কর্মীরা। পরে মঞ্চ সংলগ্ন বড়ইন্দারা মোড় এলাকায় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এ সময় কৃষক লীগের কেন্দ্রীয় সভাপতি কৃষিবিদ সমীর চন্দ কাউন্সিলের প্রথম অধিবেশন স্থগিত ঘোষণা করেন। এরপর কেন্দ্রীয় নেতৃবৃন্দ সার্কিট হাউসে চলে যান।
পরে সেখানে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মু. জিয়াউর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ, সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ রুহুল আমিন, যুগ্ম সম্পাদক ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এমপি, পৌর মেয়র মো. মোখলেসুর রহমানসহ জেলার নেতাদের নিয়ে দীর্ঘ আলোচনার পর সন্ধ্যায় নতুন কমিটি ঘোষণা করা হয়।
অ্যাডভোকেট আব্দুস সামাদ বকুলকে সভাপতি, আল কামাল ইব্রাহিম রতনকে সাধারণ সম্পাদক, মুসফিকুর রহমান টিটুকে ১ নম্বর সহসভাপতি ও মেসবাহুল হক টুটুলকে ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক করে জেলা কমিটি ঘোষণা ঘোষণা করেন কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি কৃষিবিদ সমীর চন্দ। এসময় তিনি সবাইকে মিলে মিশে কাজ করার আহ্বান জানান।
এসময় সংক্ষিপ্ত বক্তব্য দেন, রাজশাহী সিটি মেয়র ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন, কৃষক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি, সহসভাপতি ও রাজশাহী বিভাগীয় আঞ্চলিক কমিটির আহ্বায়ক আব্দুল লতিফ তারিন। এসময় কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এদিকে সার্কিট হাউসে প্রবেশমুখে প্রতিপক্ষের দ্বারা হামলার শিকার হন জেলা ছাত্রলীগের সাবেক নেতা পৌর কাউন্সিলর জিয়াউর রহমান অরমান।